বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিলেন সাইফউদ্দিন

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৭ অক্টোবর ২০২১, ০৮:২৮ পিএম


বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিলেন সাইফউদ্দিন

মোহাম্মদ সাইফউদ্দিন/ফাইল ছবি

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টসে জিতে নিয়েছে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের এই সিদ্ধান্তকে অন্তত শুরুর ওভারগুলোয় সঠিক প্রমাণ করছেন বোলাররা। স্কটল্যান্ড ইনিংসে প্রথম আঘাতটা হেনেছেন সাইফউদ্দিন।

শুরুর ওভারে বলটা তাসকিন আহমেদের হাতে গুঁজে দিয়েছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। নেতার আস্থার প্রতিদানটাও তিনি দিয়েছিলেন মোটে চার রান দিয়ে। এরপর মুস্তাফিজুর রহমান এলেন আক্রমণে। করলেন কিপটে একটা ওভার, রান দিলেন মোটে একটা। 

প্রথম দুই ওভারে পাঁচ রান দিয়ে স্কটিশদের ওপর চাপটা তৈরি করে দিয়েছিলেন তাসকিন-মুস্তাফিজ। এরপর সাইফউদ্দিন শুরুর তিনটা বল ডট দিয়ে চাপটা বাড়ালেন আরও।

এরপরই দারুণ এক ডেলিভারি। প্রতিপক্ষ অধিনায়ক কাইল কোয়েটজারের ব্লকহোলে করলেন বলটা। আগের চাপটা না থাকলে হয়তো স্কটিশ দলপতি ঠেকিয়েই দিতে চাইতেন, কিন্তু সেটা তিনি করেননি। জায়গা বানিয়ে খেলতে চেয়েছিলেন, তাতে যদি রান আসে! তা তো হলোই না, উল্টো উইকেটটাই খোয়ালেন তিনি। ভুল লাইনে খেলে ব্যাটের বাইরের কোণায় লাগলো বলটা, এরপর ভাঙল স্টাম্প। তাতেই চলতি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম উইকেটটা শিকার করে ফেলেন সাইফউদ্দিন। আর কোয়েটজার ফেরেন সাত বল খেলে রানের খাতা খোলার আগেই।

এনইউ

Link copied