ধাওয়ানকে বিশ্বকাপে ফিরিয়ে আনলেন ওমানের যতিন্দর!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৮ অক্টোবর ২০২১, ১০:০৪ পিএম


ধাওয়ানকে বিশ্বকাপে ফিরিয়ে আনলেন ওমানের যতিন্দর!

ভারতের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাননি বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান। দারুণ ব্যাটিংয়ের পাশাপাশি নিজের ভিন্নধর্মী অঙ্গভঙ্গি ও উদযাপনের ধরণের কারণে প্রায় সময়ই থাকেন আলোচনায়। এবারের বিশ্বকাপেও তার অভাব বোধ করছেন অনেকেই। ধাওয়ান ভক্তদের জন্যই হয়ত তাকে মাঠে ফিরিয়ে আনলেন ওমানের উদ্বোধনী ব্যাটসম্যান যতিন্দর সিং। 

গতকাল (রোববার) টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী খেলায় ওমানের আল আমেরাত স্টেডিয়ামে পাপুয়া নিউগিনিকে ১০ উইকেটে হারিয়ে উড়ন্ত সূচনা করে স্বাগতিক ওমান। ঘটনাটি ঘটে পাপুয়া নিউগিনির ব্যাটিংয়ের সময়। অধিনায়ক আসাদ ভালা ‘লিডিং এজের’ ফাদে পড়ে বল তুলে দেন আকাশে। কিছুটা দৌড়ে এসে সেই ক্যাচ নিয়েই যতিন্দর ফিরিয়ে আনেন ধাওয়ানকে।

প্রায় সময়ই প্রতিপক্ষের ক্যাচ তালুবন্দি করে নিজের আইকনিক ভঙ্গি ‘থাই ফাইভ’ উদযাপন করে থাকেন এই ভারতীয় ওপেনার। বাঁহাত দিয়ে বাঁপায়ের উরুতে আঘাত করে মাথার উপর আঙ্গুল উচিয়ে এই ‘থাই ফাইভ’ উদযাপন করে থাকেন তিনি। ভালার ক্যাচটি লুফে নিয়ে একই ভঙ্গিমায় উদযাপন সারেন যতিন্দর। ব্যাটিংয়ে নেমে একইভাবে উদযাপন করেন নিজেদের ফিফটি।

গোঁফের শৈলির কারণে ‘গাব্বার’ উপাধি পাওয়া ধাওয়ান মাঠে ও মাঠের বাইরে অনেক মজা করতে পছন্দ করেন। এজন্য বেশ কিছু উদযাপনের ভঙ্গিও আবিষ্কার করেছেন তিনি। ‘থাই ফাইভ’ তেমনি এক জনপ্রিয় উদযাপন। 

এআইএ/টিআইএস

Link copied