আইসিসিতে তাসকিন-শামীমের ‘অন্যরকম’ খেলা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২১ অক্টোবর ২০২১, ০৩:১৩ পিএম


আইসিসিতে তাসকিন-শামীমের ‘অন্যরকম’ খেলা

পর্দা উঠে গেছে টি টোয়েন্টি বিশ্বকাপের। ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটের এই বিশ্ব আসরে উত্তেজনার কোন কমতি নেই। এরই মধ্যে জমে উঠেছে রাউন্ড ওয়ানের খেলা। এমন মেগা আসরগুলোতে ভক্তদের বাড়তি আনন্দ দিতে নতুন নতুন আয়োজন নিয়ে সর্বদাই প্রস্তুত থাকে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

প্রতি বিশ্বকাপের মত এবারও সাবেক ও বর্তমান খেলোয়াড়, কোচ এবং শীর্ষ তারকাদের নিয়ে থাকছে আইসিসির বিভিন্ন মজার আয়োজন। বিশ্বকাপ উপলক্ষে তৈরিকৃত বিশেষ ওয়েবসাইট ও ফেসবুক পেজে মাঠ ও মাঠের বাইরের বিভিন্ন মজার বিষয় নিয়ে তৈরিকৃত এসব ভিডিও নিয়মিত আপলোড করছে তারা। তেমনি এক মজার শোতে অংশ নিয়েছেন বাংলাদেশ দলের দুই ক্রিকেটার তাসকিন আহমেদ ও শামীম হোসেন পাটোয়ারি।

মজার এই শোর নাম ছিল ‘হাউজ্যাট’। খেলার নিয়ম অনুযায়ী উইকেটের জন্য আম্পায়ারের নিকট আপিলের সময় বাংলাদেশি খেলোয়াড়দের আবেদন শুনে তাসকিন ও শামীম বলার চেষ্টা করেছেন কার আপিল ছিল সেটা। শুরুতেই মোহাম্মাদ সাইফউদ্দিনের আপিলকে শরিফুলের আপিল ভেবে ভুল করেন তাসকিন। পরেরবার অবশ্য সাকিবের কণ্ঠ ঠিকই চিনে ফেলেন টাইগার পেসার। 

এরপর একে একে প্লে করা হয় সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মুশফিকুর রহিম এবং রুবেল হোসেনের আপিলের রেকর্ডিং। মাশরাফির আবেদনকে নিজের আবেদন ভেবে ভুল করেন তাসকিন। তরুণ তুর্কি শামীম অবশ্য বেশ আত্মবিশ্বাসের সঙ্গে চিনে ফেলেন পেসার রুবেলের কণ্ঠ।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে স্কটল্যান্ডের কাছে হেরে ঝুঁকিতে পড়ে বাংলাদেশের সুপার টুয়েলভ। আজ পাপুয়া নিউগিনিকে হারালেও স্কটল্যান্ড যদি ওমানের বিপক্ষে হেরে যায় সেক্ষেত্রে রানরেটের উপর নির্ভর করতে হবে টাইগারদের ভাগ্য।

এআইএ

Link copied