ভারত ম্যাচের জন্য পাকিস্তানকে কী পরামর্শ দিলেন ইমরান খান

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৪ অক্টোবর ২০২১, ০৮:১২ এএম


ভারত ম্যাচের জন্য পাকিস্তানকে কী পরামর্শ দিলেন ইমরান খান

নিজে পাকিস্তানের একমাত্র ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ক। লম্বা ক্যারিয়ারে ভারতের বিপক্ষে মুখোমুখিও হয়েছেন অনেকবার। ইমরান খানের অভিজ্ঞতার ভাণ্ডার তাই ভরপুর থাকার কথা এমনিতেও। সময়ের পালাবদলে তিনি এখন দেশের প্রধানমন্ত্রী। 

বিশ্বকাপ খেলতে আসার আগেই উত্তরসূরীদের ভারত ম্যাচের জন্য দিয়েছেন পরামর্শ। আজ (রোববার) বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে দুবাইয়ে ভারতের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দলটির অধিনায়ক বাবর আজম জানিয়েছেন, ইমরানের কাছ থেকে কী পরামর্শ পেয়েছেন।
 
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের দেখা হয়েছিল বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে। তিনি ১৯৯২ বিশ্বকাপ জয়ের তার অভিজ্ঞতার কথা আমাদেরকে বলেছেন। সেই সঙ্গে পরামর্শ দিয়েছেন ভারতের বিপক্ষে আক্রমণাত্মক ও ভয়ডরহীন ক্রিকেট খেলতে।’

বিশ্বকাপে ভারতের বিপক্ষে কখনো জয় পায়নি পাকিস্তান। সেটা ওয়ানডে ফরম্যাট হোক কিংবা টি-টোয়েন্টি। ওয়ানডে বিশ্বকাপে দুই দলের ৭ বারের লড়াইয়ে ভারত জিতেছে সবগুলোতে। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাঁচ দেখার ৪টিতে সরাসরি জিতেছে ভারত। ২০০৭ বিশ্বকাপের ফাইনাল টাই হলেও পরে সেটি ভারতই জেতে।

তবে আপাতত অতীত পেছনে ফেলে সামনে তাকানোর বার্তাই দিলেন বাবর আজম, ‘সত্যি বলতে, অতীতে যা ঘটেছে সেসব আমরা পেছনে ফেলে এসেছি। ম্যাচের দিন আমাদের সামর্থ্য ও আত্মবিশ্বাসকে কাজে লাগাতে চাই, যেন আমরা ভালো ফলাফল পেতে পারি। আর রেকর্ড তো গড়াই হয় ভাঙার জন্য।’

এমএইচ

 

Link copied