দুবাইয়ে হোটেলবন্দি সাকিব-মাহমুদউল্লাহরা

Tariq-Ul-Islam Aapon

২৫ অক্টোবর ২০২১, ০২:২৪ পিএম


দুবাইয়ে হোটেলবন্দি সাকিব-মাহমুদউল্লাহরা

একটা হার মানে সবকিছু শেষ নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ লম্বা জার্নি। গ্রুপ-ওয়ানে বাংলাদেশ ক্রিকেট দলের সামনে আরও চারটি ম্যাচ। ২৭ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের আরেক শহর আবুধাবিতে প্রতিপক্ষ ইংল্যান্ড। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচটি খেলার আগে নিজেদের হোটেলবন্দি করে রাখলেন মাহমুদউল্লাহ রিয়াদরা।

আগের দিনই দল ক্যাচ মিস আর অধিনায়কের দু-একটি ভুল সিদ্ধান্তে জয়ের সম্ভাবনা জাগিয়েও হেরেছে। শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হারের পর দিন আজ সোমবার অনুশীলনে যাচ্ছে না বাংলাদেশ দল। অবশ্য দল যে শহরে আছে, সেই দুবাইয়ে আপাতত ম্যাচ নেই বাংলাদেশের। বুধবার আবুধাবিতে ইংলিশদের সঙ্গে লড়াই।

মধ্যপ্রাচ্যের দেশ আমিরাতের ব্যস্ত শহর দুবাইয়ে বাংলাদেশ দল উঠেছে ফেস্টিভাল সিটির ক্রাউন প্লাজা হোটেলে। টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর- সেখানেই দিনভর অনেকটা বিশ্রামে সময় কাটবে মাহমুদউল্লাহ রিয়াদ-সাকিব আল হাসানদের। পরের ম্যাচের প্রস্তুতির আগে রিকোভারি রেস্ট। অবশ্য পরের দিন মানে মঙ্গলবার অনুশীলন করতে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে যাওয়ার কথা সাকিবদের। 

তবে অনুশীলন পর্ব শেষে ১৩৮ কিলোমিটার দূরের শহর আবুধাবি থেকে ফের দুবাইয়ে ফিরে আসবে বাংলাদেশ দল। অবশ্য এই ভ্রমণটা ঘন্টা দেড়েকের।

বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখতে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটা মহাগুরুত্বপূর্ণই বলা যায় বাংলাদেশের। তবে লড়াইটা যে সহজ হবে না-সেটা নিশ্চয়ই আঁচ করতে পারছেন মাহমুদউল্লাহরা। কারণ এই বিশ্বকাপেই নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ড মহাশক্তিধর ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করেছে মাত্র ৫৫ রানে। সেই দলটাকে চ্যালেঞ্জ জানাতে হলে আগের ভুলগুলো তো শুধরে নিতে হবে, সঙ্গে নিজেদের সেরাটাও দিতে হবে!

অবশ্য শ্রীলঙ্কার কাছে হারের পর কিছুটা আশার আলোও দেখালেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষে ৪ নম্বরে নেমে ৩৭ বলে ৫৭ রানের ইনিংস খেলা এই ব্যাটসম্যান বলছিলেন, 'দেখুন, টি-টোয়েন্টিতে কোনো রানই নিরাপদ না। জিততে পারে যে কেউ। শ্রীলঙ্কার কাছে এই হারে খারাপ লেগেছে। তবে এটাও ঠিক, আমাদের আরো সুযোগ আছে। পরে ভালো করার চেষ্টা করব আমরা।'

মুশফিকের শেষ কথাটা সত্য হলেই হয়। আবুধাবির শেষ জায়েদ স্টেডিয়াম অপেক্ষায়। সেখানে সামলে উঠতে হবে অতীতের যতো ভুল। আর ফেরার মতো ফিরতে হবে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেই। তবেই বেঁচে থাকবে বিশ্বকাপের সেরা চারে খেলার সম্ভাবনা!

এটি/এনইউ

Link copied