স্কটল্যান্ডকে হারিয়ে দারুণ ইতিহাস গড়ল নামিবিয়া

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৮ অক্টোবর ২০২১, ০২:০৩ এএম


স্কটল্যান্ডকে হারিয়ে দারুণ ইতিহাস গড়ল নামিবিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডকে হারিয়ে স্বপ্নের দৌড় বজায় রাখল নামিবিয়া। বুধবার (২৭ অক্টোবর) সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আবুধাবিতে স্কটল্যান্ডের মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকার দেশটি। প্রথমে বল হাতে শাসন করার পর ব্যাট হাতেও অসাধারণ ক্রিকেট খেলে দারুণ এক জয় তুলে নিয়েছে নামিবিয়া। 

সোনার অক্ষরে লিখে রাখার মতো দিনে স্কটিশদের ৪ উইকেটে হারিয়েছে ২৫ লাখ ৪১ হাজার জনসংখ্যার দেশটি। বল হাতে চমক দেখালেন রুবেন ট্রাম্পেলম্যান। ব্যাট হাতে তেমনই দলকে জেতালেন জোহানেস স্মিথ। 

প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ, প্রথমবারই সুপার টুয়েলভে; আর সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই ঐতিহাসিক জয়। সব ‘প্রথমেই’ দারুণ সব গল্প লিখে চলেছে নামিবিয়া। 

টসে জিতে ফিল্ডিং নিয়ে প্রথম ওভারেই স্কটল্যান্ডকে বড় ধাক্কা দেন ট্রাম্পেলম্যান। প্রথম ওভারেই বিপক্ষের তিন ব্যাটারকে ফিরিয়ে দেন তিনি। প্রথম বলে ফেরেন জর্জ মুনসে। তারপর ক্যালাম ম্যাকলয়েড এবং স্কটল্যান্ডের অধিনায়ক রিচি বেরিংটন ফিরে যান। ২ রানে ৩ উইকেট হারিয়ে তখন ধুঁকছে স্কটল্যান্ড।

স্কটল্যান্ডের রক্ষাকর্তা হয়ে দাঁড়ান স্মিথ। ২৭ বলে দুটি ছয় এবং চারটি চারের সাহায্যে ৪৪ রান করে আউট হন তিনি। তাকে সঙ্গ দেন ক্রিস গ্রিভস। তিনি ৩২ বলে ২৯ রান করে ফিরে যান। নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১০৯ রান করে স্কটল্যান্ড।

রান তাড়া করতে নেমে নামিবিয়ার ব্যাটিংয়ে ধস নামে। তবে লক্ষ্যে পৌঁছতে অসুবিধা হয়নি তাদের। ৩২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে দেন স্মিথ। দুই ওপেনার ক্রেগ উইলিয়ামস করেন ২৩ রান আর মাইকেল ভ্যান লিঙ্গেন খেলেন ১৮ রানের ইনিংস। শেষ ওভারের প্রথম বলে ছয় মেরে জয় ছিনিয়ে আনেন স্মিথ। 

এইচকে 

Link copied