রামোসকে দল থেকে তাড়িয়ে দিতে পারে পিএসজি!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০১ নভেম্বর ২০২১, ০৮:৩৭ এএম


রামোসকে দল থেকে তাড়িয়ে দিতে পারে পিএসজি!

গেল গ্রীষ্মকালীন দলবদলে রিয়াল মাদ্রিদ থেকে বিনামূল্যেই পিএসজিতে যোগ দিয়েছিলেন সার্জিও রামোস। তবে ফরাসি দলটিতে যোগ দেওয়ার পর থেকে এখন পর্যন্ত তাদের জার্সি গায়ে চড়িয়ে মাঠেই নামতে পারেননি তিনি। চোটের কারণে সতীর্থদের সঙ্গে অনুশীলনটাও তো ঠিকঠাক করতে পারেননি তিনি।

পরিস্থিতিটা এমনই বাজে হয়ে দাঁড়িয়েছে যে, ফরাসি দলটি তার চুক্তি বাতিলের কথাও ভাবছে এখন! স্থানীয় সংবাদ মাধ্যম ল্য পারিসিয়েনের বরাত ধরে এমন চাঞ্চল্যকর খবরই জানিয়েছে স্প্যানিশ ক্রীড়াদৈনিক মার্কা।

গেল মে মাসে রিয়াল মাদ্রিদের হয়ে সবশেষ মাঠে নেমেছিলেন রামোস। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে সেদিন চেলসির কাছে ২-০ গোলে হেরেছিল তার দল, সে ম্যাচের পরই জানা যায় তার চোটের খবর। সেই চোটে মৌসুমটাই শেষ হয়ে গিয়েছিল তার। এরপর থেকে মাঠে আর নামাই হয়নি সাবেক রিয়াল মাদ্রিদ অধিনায়কের। সেই চোট নিয়েই রামোস যোগ দিয়েছিলেন পিএসজিতে। সেটা কাটিয়ে চলতি মৌসুমে আর মাঠে নামা হয়নি তার। অপেক্ষার পালা ক্রমে বেড়েই চলেছে।

দীর্ঘ এ অপেক্ষায় থেকে যেন ধৈর্যের বাঁধ ভেঙে গেছে পিএসজির। তার সঙ্গে চুক্তি রাখবে কিনা তা নিয়েও ভাবা শুরু করে দিয়েছে। ল্য পারিসিয়েনের মতে, কোনো খেলোয়াড়ের চুক্তি বাতিল করে দেওয়াকে এখন আর অন্যায্য কিছু বলে মনে করে না পিএসজি।

তবে পিএসজি যদি শেষমেশ তার সঙ্গে চুক্তি বাতিলই করার সিদ্ধান্ত নেয়, তাহলে সাবেক স্প্যানিশ অধিনায়কের সঙ্গে সমঝোতায় আসতে হবে তাদের। তার সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি করেছে দলটি।

রামোসের চুক্তি বাতিলের খবর ফরাসি-স্প্যানিশ সংবাদ মাধ্যমে ভেসে বেড়ালেও পিএসজির আনুষ্ঠানিক কথাবার্তায় অবশ্য তেমন কিছুর ছাপ আদৌ নেই। বরং রামোসকে নিয়ে আশাতেই বুক বাধছে দলটি। জানিয়েছে, শিগগিরই চোট কাটিয়ে ফিরবেন তিনি, এমনই কামনা তাদের। 

ক্লাবের ক্রীড়া ব্যবস্থাপক লিওনার্দোকে সম্প্রতি রামোসের বিষয়ে জিজ্ঞেস করা হয়েছিল। পিএসজি কর্তার উত্তর ছিল, ‘আমরা সবাই জানি রামোসের চোট আছে। স্প্যানিশ সংবাদ মাধ্যম খেলা খেলতে চাইছে এখানে। আমরা জানতাম তার একটা সমস্যা আছে। এখানে যা ঘটছে, তা আমরা আগে থেকেই জানতাম।’

রামোসকে নিয়ে পিএসজি কর্তৃপক্ষ যথেষ্ট ধৈর্য ধরলেও ফরাসি সংবাদ মাধ্যম অবশ্য সে পথে হাঁটছে না। ভক্তরাও রীতিমতো অধৈর্য হয়ে পড়েছেন ইতোমধ্যেই। ল্য পারিসিয়েনের এই প্রতিবেদন তো ছিলই, সম্প্রতি লেকিপে থেকে একটি মকিউমেন্টারি বা ব্যাঙ্গাত্মক প্রামাণ্যচিত্রও প্রকাশিত হয়েছে। সেই প্রামাণ্যচিত্রে দেখানো হয়েছে, ফরাসি দলটিতে রীতিমতো ভুতই হয়ে গেছেন স্প্যানিশ এই ডিফেন্ডার।  

এনইউ

Link copied