টেস্টের আগের দিন আরও দুজনকে স্কোয়াডে নিলো বাংলাদেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম

২৫ নভেম্বর ২০২১, ০৬:০৩ পিএম


টেস্টের আগের দিন আরও দুজনকে স্কোয়াডে নিলো বাংলাদেশ

রাত পোহালেই পাকিস্তানের বিপক্ষে টাইগারদের প্রথম টেস্ট। তার আগে আজ সন্ধ্যায় নতুন করে দলে নেওয়া হয়েছে দুই পেসারকে! চমকে দেওয়া এ খবর জানিয়েছে বিসিবি। সুযোগ পাওয়া দুই পেসার হলেন শহিদুল ইসলাম ও খালেদ আহমেদ।

কাল থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ-পকিস্তান ২ ম্যাচ টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। বাংলাদেশের জন্য এটিই টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম সিরিজ।

সিরিজের প্রথম ম্যাচের জন্য গত ২২ নভেম্বর ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইনজুরির কারণে সাকিব আল হাসান যোগ না দেওয়ায় স্কোয়াড নেমে আসে ১৫ জনে।

প্রথম টেস্টের আগে আজ (বৃহস্পতিবার) দলে আরও দুই ক্রিকেটারকে ডেকেছে বিসিবি। ফলে এখন স্কোয়াড হলো ১৭ জনের।

দুই পেসার খালেদ আহমেদ ও শহিদুল ইসলামকে দলে নেওয়ার বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় বিসিবি।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এর ব্যাখ্যা দিয়েছেন। তিনি বলেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ইনজুরির কারণে দলে না থাকায় এ দুজনকে বিকল্প হিসেবে রাখা হয়েছে। যদিও আগের ১৫ সদস্যের দলে পেসার ছিলেন ৩ জন। আবু জায়েদ রাহী, এবাদত হোসেন ও রেজাউর রহমান রাজা।

দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে শুক্রবার সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

প্রথম ম্যাচের টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহী, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম ও খালেদ আহমেদ।

টিআইএস/এটি/জেএস

Link copied