‘ইব্রাহিমোভিচের পৃথিবীতে নেই বর্ণবাদের স্থান’

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৮ জানুয়ারি ২০২১, ০৪:৫৭ পিএম


‘ইব্রাহিমোভিচের পৃথিবীতে নেই বর্ণবাদের স্থান’

ছবি : সংগৃহীত

জালাতান ইব্রাহিমোভিচ বুড়িয়ে যাচ্ছেন ঠিকই, তবে ফুরিয়ে যাচ্ছেন না আলোচনা থেকে। কখনো মাঠের পারফরম্যান্স দিয়ে কখনো বা বিভিন্ন মন্তব্য করে থাকছেন সংবাদের শিরোনামে। চলতি মৌসুমে এসি মিলানের দুর্দান্ত পারফরম্যান্সের পেছনেও বড় কৃতিত্বটা তারই। 

তবে সম্প্রতি মিলান ডার্বির পর ভিন্ন এক কারণে আলোচনায় এসেছেন ইব্রাহিমোভিচ। সর্বশেষ ডার্বিতে ইতালিয়ান কাপের শেষ আটের ম্যাচে এসি মিলানের বিপক্ষে ২-১ গোলে জেতে ইন্টার মিলান। ওই ম্যাচে প্রথমার্ধের ইব্রাহিমোভিচের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় হয় ইন্টারের রোমেলো লুকাকুর। 

তখন দুজনকেই হলুদ কার্ড দেখিয়ে সর্তক করেন রেফারি। তবে এই ঘটনার রেশ থেকে যায় ম্যাচের পরও। মাঠের পাশের একটি মাইক্রোফোনে ধরা পড়ে ইব্রাহিমোভিচের কথা। যেখানে তাকে লুকাকুর উদ্দেশ্যে বলতে শোনা গেছে ‘যাও তোমার কালো জাদু শুরু।’ 

এরপরই তীব্র সমালোচনার মুখে পড়েন ইব্রাহিমোভিচ। এই ঘটনা নিয়ে আগামী শুক্রবার একটা সিদ্ধান্তে পৌঁছাতে পারে ইতালিয়ান ফুটবল ফেডারেশন, এমনটি জানিয়েছে স্কাই স্পোর্টস। তবে তার আগেই এক টুইট বার্তায় নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন এসি মিলান তারকা। 

তার পৃথিবীতে বর্ণবাদের স্থান নেই বলে জানান ইব্রা। তিনি বলেন, ‘জালাতানের পৃথিবীতে বর্ণবাদের কোনো স্থান নেই। আমরা সবাই এক- আমরা সবাই সমান। আমরা সবাই খেলোয়াড়, কেউ কেউ অন্যের চেয়ে ভালো।’

এমএইচ/এটি

Link copied