ওমিক্রনের থাবায় পিছিয়ে যাচ্ছে ভারতের সিরিজ!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০২ ডিসেম্বর ২০২১, ০১:৫০ পিএম


ওমিক্রনের থাবায় পিছিয়ে যাচ্ছে ভারতের সিরিজ!

সূচি অনুযায়ী ভারতের সামনে অপেক্ষা করছে ব্যস্ত সময়। এখন নিউজিল্যান্ড সিরিজে ব্যস্ত ভারত। তা শেষ না হতেই দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমানোর কথা বিরাট কোহলিদের। তবে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের থাবায় সে সিরিজ নিয়ে সৃষ্টি হয়েছে শঙ্কা।

দক্ষিণ আফ্রিকায় করোনার সংক্রমণে গোটা বিশ্বই বেশ সতর্ক অবস্থান নিয়েছে। যদিও গোটা বিশ্বে ইতোমধ্যেই নতুন প্রজাতির এই করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। তবু আফ্রিকার ক্ষেত্রে বিশেষভাবে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। সে কারণেই দক্ষিণ আফ্রিকা সফর পিছিয়ে দেওয়ার কথা ভাবছে ভারতীয় ক্রিকেট। যদিও তা কেবল এক সপ্তাহের জন্য। 

বিসিসিআইয়ের এক পরিচালক স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ওমিক্রন কোভিড ভ্যারিয়েন্টের কারণে আমরা এক সপ্তাহের জন্য সিরিজটা পিছিয়ে দেওয়ার কথা ভাবছি। এই বিষয়ে আমরা ভারত সরকারের অনুমোদনের আশায় রয়েছি এবং বর্তমানে দুই বোর্ডই (বিসিসিআই এবং ক্রিকেট সাউথ আফ্রিকা) নিয়মিত যোগাযোগে রয়েছে এবং সব ধরনের বিষয়ে কথাবার্তাও চলছে। আমাদের ক্রিকেটার স্বাস্থ্য এবং নিরাপত্তাকে সবসময় আমারা প্রাধান্য দিই।’

১৭ ডিসেম্বর থেকে অনুষ্ঠেয় এই সিরিজের জন্য ভারতীয় দলের আট বা নয় ডিসেম্বর দেশ ছাড়ার কথা। সিরিজে তিনটি করে টেস্ট এবং ওয়ান ডের পাশপাশি চারটি টি-টোয়েন্টিও খেলবেন কোহলিরা। 

দিন দুয়েক আগে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি যদিও জানিয়েছিলেন সবকিছু বুঝেশুনেই সিদ্ধান্ত নেওয়া হবে। ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও সফর করার আগে বিসিসিআইকে ভারত সরকারের সঙ্গে কথাবার্তা বলার পরামর্শ দেন। যদিও ভারতীয় এ দল বর্তমানে দক্ষিণ আফ্রিকায় খেলছে। এরপরও কোহলিদের এই সফর নিয়ে বর্তমানে জল্পনা বাড়ল বৈকি!

এনইউ

Link copied