ওমিক্রনে দ. আফ্রিকার ঘরোয়া ক্রিকেট বন্ধ, ভারতের সফর আরও ধোঁয়াশায়

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২১, ০৮:৩৯ এএম


ওমিক্রনে দ. আফ্রিকার ঘরোয়া ক্রিকেট বন্ধ, ভারতের সফর আরও ধোঁয়াশায়

নতুন প্রজাতির করোনাভাইরাস ওমিক্রনের আতঙ্ক ধীরে ধীরে প্রভাব ফেলতে শুরু করেছে দক্ষিণ আফ্রিকায়। নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজটি বাতিল হয়ে গেছে এক ম্যাচ পরই। এবার একই কারণে দেশের ঘরোয়া ক্রিকেটকে ‘আপাতত’ স্থগিত করেছে দক্ষিণ আফ্রিকা। তাতে দেশটিতে চলতি মাসে বিরাট কোহলিদের সফর নিয়ে সৃষ্টি হওয়া শঙ্কা আরও জটিল রূপ নিয়েছে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে জানানো হয়েছে, চতুর্থ রাউন্ডের এর সব খেলা, দ্বিতীয় বিভাগের সব চার দিনের ম্যাচের সিরিজ যা ডিসেম্বরের ২-৫ তারিখ পর্যন্ত মাঠে গড়ানোর কথা ছিল তা আপাতত স্থগিত করা। এই প্রতিযোগিতাগুলোর একটিও অবশ্য জৈব সুরক্ষা বলয়ের মধ্যে অনুষ্ঠিত হচ্ছিল না। প্রি-অ্যারাইভাল অর্থাৎ পৌছানোর আগে যে টেস্ট করা হয় তাতে করে বেশ কয়েকজনের করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। তার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্রিকেট দ. আফ্রিকার ‘বি’ বিভাগের নর্দান্স এবং ইস্টার্ন্সের সমস্ত ম্যাচ ২০২২ পর্যন্ত স্থগিত করা হয়েছে। 

উল্লেখ্য এই ডিসেম্বর মাসেই আফ্রিকান এই দেশে ভারতের টেস্ট, ওয়ান ডে এবং টি-২০ সিরিজ খেলার লক্ষ্যে পা রাখার কথা। ভারতীয় বোর্ডের সূত্র ধরে সেখানকার স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে করোনার নতুন প্রজাতির প্রকোপের মধ্যে এই সিরিজ নির্ধারিত সময় থেকে এক সপ্তাহ পেছনো হতে পারে। কারণ, করোনার কথা মাথায় রেখে ক্রিকেটারদের জন্য কঠোর বায়ো বাবলের ব্যবস্থা করতেই এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

এনইউ

Link copied