মালিক, হাসান ও ইমাদকে বিশ্রাম দিল পাকিস্তান

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২১, ০৯:৫৩ এএম


মালিক, হাসান ও ইমাদকে বিশ্রাম দিল পাকিস্তান

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষ হয়নি পাকিস্তানের। আগামীকাল শনিবার সকালে স্বাগতিকদের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টটি খেলতে মাঠে নামবে বাবর আজমের দল। 

এরপর অবশ্য দম ফেলার ফুরসত নেই পাকিস্তানের। ওয়েস্ট ইন্ডিজকে ঘরের মাঠে আতিথ্য দেবে দলটি। সেই সিরিজের দল ইতোমধ্যেই ঘোষণা করে দিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা। ১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াডে নেই সরফরাজ আহমেদের নাম। শোয়েব মালিক ও ইমাদ ওয়াসিমকেও দেওয়া হয়েছে বিশ্রাম। 

আসিফ আলী, হায়দার আলী, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়রকে ১৭ সদস্যের ওয়ানডে দলে রাখা হয়েছে। বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে দারুণ খেলা আবদুল্লাহ শফিককে ওয়ানডে দলে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে।

টি-টোয়েন্টি দলে শোয়েব মালিক, ইমাদ ও সরফরাজকে না রাখার কারণ হিসেবে টানা খেলার ধকলকে তুলে ধরলেন পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। বললেন, ‘আমরা যেহেতু অক্টোবর থেকে টি-টোয়েন্টি খেলেই যাচ্ছি, আর এখন আমাদের একটা ভারসাম্যপূর্ণ একটা দল আছে, আমরা তাই দলটাকে ছোট করে ১৫ সদস্যে নামিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছি। আমরা ইমাদ ওয়াসিম, সরফরাজ আহমেদ ও শোয়েব মালিককে দলে রাখিনি।’ 

ওয়ানডেতে দলটি জুলাই মাসের পর প্রথমবারের মতো খেলতে যাচ্ছে। এই ফরম্যাটে দলের বহর বাড়িয়ে ১৭তে উন্নীত করেছেন পিসিবি নির্বাচকরা। এর পেছনে কারণ হিসেবে ওয়াসিম জানালেন টিম ম্যানেজমেন্টের অনুরোধের কথা। বললেন, ‘ওয়ানডের কথা যদি বলেন, আমরা টিম ম্যানেজমেন্টের অনুরোধ গ্রহণ করেছি, দু’জন বাড়তি খেলোয়াড় নিয়েছি দলে। চোট থেকে ফিরেই যেহেতু হাসানকে টানা খেলতে হয়েছে, সে কারণে তার সঙ্গে পরামর্শ করেই তাকে এই সিরিজে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের এই সিরিজ শুরু হবে আগামী ১৩ ডিসেম্বর। টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। সিরিজে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে অনুষ্ঠিত হবে।

পাকিস্তান টি-টোয়েন্টি স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, উসমান কাদির।

পাকিস্তান ওয়ানডে স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ হাসনাইন, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, উসমান কাদির।

এনইউ

Link copied