কোহলির ফেরার ম্যাচে বড় দুঃসংবাদ ভারতের

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২১, ১০:৪১ এএম


কোহলির ফেরার ম্যাচে বড় দুঃসংবাদ ভারতের

তিন টি-টোয়েন্টি ও প্রথম টেস্টে বিশ্রাম শেষে বিরাট কোহলি ফিরছেন ভারতীয় দলে। তাকে জায়গা করে দিতে কে দল থেকে কাকে বাইরে রাখা হবে, তা নিয়েই দলের ভাবনা ছিল বেশি। কিন্তু টেস্ট শুরুর ঠিক আগে চোট টিম ম্যানেজমেন্টের মনোযোগ ঘুরিয়ে দিল যেন। কানপুর টেস্টের প্রথম একাদশে জায়গা পাওয়া তিন জন ভারতীয় তারকা একই সঙ্গে ছিটকে গেলেন মুম্বাই টেস্ট থেকে। ফলে শেষ সময়ে এসে নতুন করে দল গঠনের কথা ভাবতে হচ্ছে দলটিকে।

চোটের জন্য মাঠে নামতে পারবেন না অজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা ও ইশান্ত শর্মা। ওয়াংখেড়ে টেস্ট শুরুর ঠিক আগে এক সংবাদ বিবৃতিতে এ কথা জানায় বিসিসিআই।

ইশান্তের না থাকাটা অনেকটা নিশ্চিতই ছিল। কানপুর টেস্টের শেষ দিনে তিনি বাঁহাতের কনিষ্ঠাঙ্গুলে চোট পেয়েছিলেন। সেটা এখনো কাটিয়ে উঠতে পারেননি তিনি। সে কারণেই তিনি নেই এই টেস্টে। জাদেজার চোট ডান হাতে, তাকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। রাহানের চোট খুব বড় নয়, কানপুর টেস্টের শেষ দিন ফিল্ডিং করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি, টিম ম্যানেজমেন্ট তাকে নিয়ে কোনো ঝুঁকি নেয়নি আর। 

ইশান্ত আর রাহানের বদলি খেলোয়াড় খোঁজাটা ভারতীয় টিম ম্যানেজমেন্টের জন্য সহজ কাজই। কোহলি ফিরবেন রাহানের জায়গায়, আর সিরাজকে নেওয়া হবে ইশান্তের বদলি হিসেবে।

সমস্যাটা হবে রবীন্দ্র জাদেজার বদলি নিয়ে। অভিজ্ঞ এই অলরাউন্ডারের যে সরাসরি কোনো বদলি খেলোয়াড় নেই স্কোয়াডে! বাড়তি বোলার নিতে হলে ভারত জয়ন্ত যাদব কিংবা প্রসিধ কৃষ্ণকে আনতে পারে এই জায়গায়। আর বাড়তি ব্যাটার খেলাতে চাইলে এক্ষেত্রে ভারতকে ভাবতে হবে সূর্যকুমার যাদব কিংবা শ্রিকার ভরতদের নিয়ে। তবে যাই হোক, ব্যাটিং-বোলিং দুই দিকেই সমানভাবে পারদর্শী, এমন কেউ অন্তত এখন নেই ভারতীয় স্কোয়াডে।

এনইউ

Link copied