সেঞ্চুরির অপেক্ষা বাড়িয়ে মারলেন ডাক, লজ্জার রেকর্ডের কাছে কোহলি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২১, ০৩:১৮ পিএম


সেঞ্চুরির অপেক্ষা বাড়িয়ে মারলেন ডাক, লজ্জার রেকর্ডের কাছে কোহলি

সেই ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে পেয়েছিলেন সেঞ্চুরি। এরপর ম্যাচের পর ম্যাচ গেছে, সেঞ্চুরির আর দেখা পাননি বিরাট কোহলি। সবার আশা ছিল, হয়তো এবার নিউজিল্যান্ডের বিপক্ষে সেটির দেখা পাবেন তিনি। 

প্রথম টেস্টে খেলেননি, দ্বিতীয় টেস্টে প্রত্যাশাটা ছিল বেশি। কিন্তু প্রথম ইনিংসে হতাশই হতে হয়েছে তার ভক্তদের। সেঞ্চুরি তো পানইনি। উল্টো ফিরেছেন ডাক মেরে। তাতে পৌঁছে গেছেন লজ্জার এক রেকর্ডের দ্বারপ্রান্তে। 

অধিনায়ক হিসেবে টেস্টে সবচেয়ে বেশি ডাক মারার রেকর্ডটি নিউজিল্যান্ডের স্টিভেন ফ্লেমিংয়ের দখলে। ১৩ বার ডাক মেরেছেন তিনি। দুইয়ে এতদিন এককভাবে ছিলেন দক্ষিণ আফ্রিকার গ্রায়াম স্মিথ। এবার তার সঙ্গে যোগ দিয়েছেন বিরাট কোহলি। দুজনেরই অধিনায়ক হিসেবে ডাক ১০টি করে। 

মুম্বাইয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে আগে ব্যাট করতে নামে ভারত। উদ্বোধনী জুটিতে ৮০ রান যোগ করেন মায়াঙ্ক আগারওয়াল ও শুভমন গিল। ৭১ বলে ৪৪ রান করে গিল ফিরলে ক্রিজে আসেন চেতেশ্বর পূজারা। 

কিন্তু শূন্য রানে এজাজ প্যাটেলের বলে আউট হন তিনি। এরপর ক্রিজে আসা কোহলিও ৪ বল খেলে একই বোলারের বলে এলবিডব্লিউ আউট হন। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১১১ রান করেছে ভারত।

এমএইচ

Link copied