যুব বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০২১, ০৯:৩০ পিএম


যুব বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ

আগামী বছরের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজে বসবে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। এবার ‘ডিফেন্ডিং চ্যাম্পিয়ন’ এর খেতাব নিয়ে খেলতে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তার আগে সংযুক্ত আরব আমিরাতে বসবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। এই দুই মেগা টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

১৫ সদস্যের মূল দলের সঙ্গে সফরসঙ্গী হবেন আহসানুল হাবিব লিওন এবং জিদান আলম। স্ট্যান্ডবাই হিসেবে দেশে থাকবেন মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম ফেরদৌস, সাকিব শাহরিয়ার এবং গোলাম কিবরিয়া।

এবার যুব দলের নেতৃত্ব দেবেন গতবারের বিশ্বকাপজয়ী দলের সদস্য রাকিবুল হাসান। সঙ্গে একই দলের অলরাউন্ডার তানজিম হাসান সাকিব ও প্রান্তিক নওরোজ নাবিল এই দলের বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পেয়েছেন। 

তবে মূল দলে সুযোগ হয়নি পেসার মহিউদ্দিন তারেক আর অলরাউন্ডার সাকিব শাহরিয়ারের।

এশিয়া কাপ খেলতে আগামী ২০ ডিসেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই টুর্নামেন্টে বি গ্রুপে পড়েছে টাইগার যুবারা। যেখানে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল, নেপাল অনূর্ধ্ব-১৯ দল ও কুয়াতে অনূর্ধ্ব-১৯ দল। এশিয়াকাপে নেপালের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ আগামী ২৩ ডিসেম্বর। কুতের সঙ্গে দ্বিতীয় ম্যাচ ২৫ ডিসেম্বর ও শ্রীলঙ্কার সঙ্গে গ্রুপ পর্বের শেষ ম্যাচ ২৮ ডিসেম্বর।

বাংলাদেশের বিশ্বকাপ দল

রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, এসএম মেহেরব হাসান, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহযিবুল ইসলাম, আরিফুল ইসলাম মো: ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মন্ডল, মো: আশিকুজ্জামান, তানজিম হাসান সাকিব ও নাইমুর রহমান নয়ন। 

ট্রাভেল রিজার্ভ :

আহসান হাবিব লিওন, জিদান আলম

স্ট্যান্ড বাই :

মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম ফেরদৌস, সাকিব শাহরিয়ার এবং গোলাম কিবরিয়া।

টিআইএস/এমএইচ

Link copied