এমবাপের দেশের মানুষও তার চেয়ে বেশি খুঁজেছেন মেসিকে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১১ জানুয়ারি ২০২২, ১২:৫৬ পিএম


এমবাপের দেশের মানুষও তার চেয়ে বেশি খুঁজেছেন মেসিকে

চলতি মৌসুম শুরুর আগেই যোগ দিয়েছিলেন প্যারিস সেইন্ট জার্মেইঁতে। এরপর থেকে অবশ্য মানিয়ে নিতে বেশ কষ্টই করতে হচ্ছে আর্জেন্টাইন তারকাকে। লিগ ওয়ানে এখনও পর্যন্ত নিজেকে চেনাতে পারেননি সেভাবে। পরিসংখ্যানে হয়তো বেশ পিছিয়ে থাকবেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপের চেয়ে। 

কিন্তু বিশ্বজয়ী তারকার দেশের মানুষেরা ইন্টারনেটে বেশি খুঁজেছ্নে লিওনেল মেসিকেই। এমন খবর দিয়েছে বৈশ্বিক ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ প্রতিষ্ঠান সেমরুশ। সম্প্রতি তাদের করা গবেষণায় বেড়িয়ে এসেছে বিষয়টি। 

২০২১ সালের প্রতিটি মাসেই এই সমীক্ষা চালিয়েছে তারা। এরপর সেগুলোর গড় হিসাব করে ফল জানিয়েছে সেমরুশ। মেসির পরের তালিকাগুলোতে আছেন কিলিয়ান এমবাপে, ফ্রান্সে তার সতীর্থ করিম বেনজেমা, পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার।

তাদের গবেষণায় শীর্ষ ১০ ক্রীড়া ব্যক্তির তালিকায় ছয়জন ফুটবলার। বাকি চারজন টেনিস তারকা। তারা হলেন- নোভাক জোকোভিচ, রাফায়েল নাদাল, রজার ফেদেরার ও স্টেফানো তাসিতসিপাস। মেসির সার্চের ৬১ লাখই হয়েছে ২০২১ সালের আগস্টে। ওই মাসে পিএসজিতে যোগ দেন তিনি। 

সব মিলিয়ে মেসিকে ২০২১ সালে ফ্রান্সের মানুষ ইন্টারনেটে মাসে গড়ে ১০ লাখের বেশি (১০,৯৩,৪০০) বার খুঁজেছেন। পরের তালিকায় থাকা কিলিয়ান এমবাপেকে (৮,২৩,১০০), বেনজেমা (৬,৩৪,৯০০), রোনালদো (৫,০৩, ৪০০) ও নেইমার (৪, ৯০, ০০০) বার মানুষ খুঁজেছেন।

এমএইচ/এটি

Link copied