এমন করলে তরুণদের আদর্শ হতে পারবেন না কোহলি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৪ জানুয়ারি ২০২২, ০৪:২৪ পিএম


এমন করলে তরুণদের আদর্শ হতে পারবেন না কোহলি

বিরাট কোহলিকে সবসময়ই দেখা যায় আক্রমণাত্মক ভঙ্গিতে। নিজের আবেগ লুকিয়ে রাখতে পারেন না তিনি। প্রতিপক্ষ দলের ক্রিকেটারদের সঙ্গেও কথার লড়াইয়ে নামতে দেখা যায় তাকে। দলকে অনুপ্রাণিত করতেও জুড়ি মেলা ভার বিরাট কোহলির।

তবে দক্ষিণ আফ্রিকায় চলমান টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের তৃতীয় দিন কোহলি যা করছেন, সেটাকে মেনে নিতে পারছেন না কেউই। ডিন এলগার আউট হয়েছিলেন। এরপর রিভিউ নেন তিনি। সেখানে বেঁচেও যান, দেখা যায় রবীচন্দ্রন অশ্বিনের করা বলটি স্টাম্প মিস করেছে।

এরপর স্টাম্প মাইকে এসে নানা মন্তব্য করেন ভারতীয় দলের ক্রিকেটাররা। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত মানতে পারেননি তারা। ক্রিকেটারদের এমন ঘটনাকে মেনে নিতে পারছেন না ভারতের সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর। ধারাভাষ্য দিতে এসে কড়া ভাষায় কোহলির সমালোচনা করেছেন তিনি।

গম্ভীর বলেছেন, ‘কোহলি খুবই অপরিণত মানসিকতার। স্টাম্পের সামনে এসে এভাবে কথা বলা কোনও ভারতীয় অধিনায়কের পক্ষেই উচিত কাজ নয়। এ ধরনের কাজ করলে তরুণদের কাছে কোনও দিনই আদর্শ হয়ে ওঠা যাবে না।’ 

তিনি আরও বলেন, ‘প্রথম ইনিংসে একটি কট বিহাইন্ডের ক্ষেত্রে ৫০-৫০ সুযোগ ছিল। তখন কিন্তু কোহলি চুপ ছিল। একটা কথাও বলেনি। আবেদন করেছিল শুধু মায়াঙ্ক। আমার মনে হয় কোহলির এই কাজ নিয়ে (কোচ রাহুল) দ্রাবিড় অবশ্যই ওর সঙ্গে কথা বলবে।’

এমএইচ

Link copied