মালয়েশিয়াকে উড়িয়ে শুরু বাংলাদেশ নারী দলের

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৮ জানুয়ারি ২০২২, ১১:৪৫ এএম


মালয়েশিয়াকে উড়িয়ে শুরু বাংলাদেশ নারী দলের

আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২ এর নারী বাছাইপর্বে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মালয়েশিয়ান নারী দলকে ৮ উইকেটে হারিয়েছে টাইগ্রেসরা।

কুয়ালালামপুরে মঙ্গলবার প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে একেবারেই সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে জমা করে ৪৯ রান। পরে ৮ উইকেট ও ৭২ বল হাতে রেখেই জয় তুলে নেয় নিগার সুলতানার দল। ম্যাচসেরার পুরস্কার উঠেছে বাংলাদেশের রুমানার হাতে।

ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নামে মালয়েশিয়া। দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন মাত্র দুইজন। উইনিফ্রেড দুরাইসিঙ্গাম ১২ ও মাস এলিসা ১১ রান করেন। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট শিকার করেন সুরাইয়া আজমিন ও রুমানা আহমেদ। রুমানা ৪ ওভারে খরচ করেছেন মাত্র ৪ রান।

৫০ রানের লক্ষ্য টপকাতে নেমে উদ্বোধনী জুটিতেই ৩৮ রান যোগ করে লাল-সবুজের প্রতিনিধিরা। ৪টি চার ও ১টি ছক্কায় ১৯ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলেন শামিমা সুলতানা বিদায় নেন। তার খানিক পর সাজঘরে ফিরতে হয় আরেক ওপেনার মুর্শিদা খাতুনকেও, যিনি ১৬ বলে ১৪ রান করেন।

পরে দলকে আর বিপদে পড়তে দেননি নিগার সুলতানা (৩) ও ফারজানা হক (৭)। ৮ উইকেট ও ১২ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

টিআইএস/এটি

Link copied