অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে বাংলাদেশে আসছেন সিডন্স

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২২, ০১:০৮ পিএম


অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে বাংলাদেশে আসছেন সিডন্স

ব্যাটিং পরামর্শক হয়ে আবার বাংলাদেশ ফিরছেন জেমি সিডন্স। অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে আসার ভিসার প্রক্রিয়া সেরে ফেলেছেন। চলতি মাসের শেষদিকে ধরবেন ঢাকার বিমান। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও শেয়ার করছেন টাইগারদের সাবেক হেড কোচ। যেখানে সিডন্স জানিয়েছেন, তিনি নিজেও এখনো জানেন না বাংলাদেশে এসে কোন দল বা ঠিক কাদের নিয়ে কাজ করবেন।

সিডন্স বলেছেন, ‘বাংলাদেশের ভিসা পেয়ে গেছি আমি। আমার পরবর্তী কোচিং অধ্যায় হবে সেখানে। আশা করছি দুই বছর কাজ করব। অক্টোবরে আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ফিরব অস্ট্রেলিয়ায়। আমি জাতীয় দলের ব্যাটসম্যানদের সঙ্গে কাজ করব, পাশাপাশি তরুণ নিয়েও কাজ করব। আমি শতভাগ নিশ্চিত নই আমার সিংহভাগ সময় কাদের সঙ্গে কাটবে। তবে এটি নিশ্চিত প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে কাজ করব।’

সঙ্গে যোগ করেন সিমন্স, ‘আজকে আমি ভিসা পেয়ে গেছি। এই মাসের শেষদিকের টিকিট করবো। আশা করছি ফেব্রুয়ারির ১ তারিখ থেকেই কাজ শুরু করতে পারবো। বাংলাদেশে আগেও কাজ করেছি। তখন দারুণ সময় কেটেছে। এবারও ভালো হবে আশা করছি।’

জেমি সিডন্স ২০০৭ সালের অক্টোবরে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেন। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর তিনি পদত্যাগ করেন। সিডন্সের অধীনে বাংলাদেশ দল ১৯ টেস্টের মধ্যে ২টি জিতেছে, হেরেছে ১৬টি। 

ওয়ানডেতে ৮৪ ম্যাচে ৩১ জয়ের বিপরীতে পরাজয় ছিল ৫৩ ম্যাচে। টি-টোয়েন্টি ফরম্যাটের ৮ ম্যাচে সবগুলোই হেরেছিল বাংলাদেশ। তবে সিডন্সের সবচেয়ে বড় অবদান ছিল আজকের এই পঞ্চপাণ্ডব তৈরিতে ভূমিকা রাখা। তার আমলে টাইগার ব্যাটসম্যানদের উন্নতি ছিল চোখে পড়ার মতো। এখনও সাকিব-তামিমরা তাদের পারফর্মেন্সের কৃতিত্ব সিডন্সকে দেন।

টিআইএস/এমএইচ/এটি

Link copied