বসুন্ধরা কিংসের এএফসি কাপের সূচি প্রকাশ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২২, ০৭:৩৬ পিএম


বসুন্ধরা কিংসের এএফসি কাপের সূচি প্রকাশ

এএফসি কাপের চূড়ান্ত পর্বের গ্রুপের সময়সূচি প্রকাশ করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ক্লাব বসুন্ধরা কিংস ডি গ্রুপে পড়েছে। ১৮-২৪ মে তিনটি ম্যাচ বসুন্ধরা কিংসের। 

১৮ মে বসুন্ধরা কিংস মুখোমুখি হবে মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে। তাদের পরবর্তী ম্যাচ ২১মে প্লে অফ থেকে মূল পর্বে আসা দলের সঙ্গে। গ্রুপের শেষ ম্যাচ ২৪ মে ভারতের গোকুলাম কেরালা এফসির সঙ্গে। প্রতি দিন দুটি করে ম্যাচ হবে। 

এএফসি ম্যাচের সূচি প্রকাশ করলেও ভেন্যু ও সময় এখনো জানাতে পারেনি। ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত অংশগ্রহণকারী ক্লাবগুলো স্বাগতিক হওয়ার জন্য আবেদন করতে পারবে। অংশগ্রহণকারী ক্লাবগুলোর আগ্রহের ভিত্তিতে যাচাই বাছাই করে এএফসি সিদ্ধান্ত নেবে। বসুন্ধরা কিংস এবার নিজেদের হোম ভেন্যুতে লিগ ম্যাচ খেলবে। 

আন্তর্জাতিক নিয়ম অনুসারে স্টেডিয়াম নির্মাণ করলেও এখনো ফ্লাডলাইট বসেনি। ফলে একই দিন দু’টি ম্যাচ আয়োজন করা কষ্টসাধ্য হবে এই ভেন্যুতে। সেক্ষেত্রে সিলেটকে ভেন্যু হিসেবে নেওয়ার সুযোগ রয়েছে। বসুন্ধরা কিংস স্বাগতিকের জন্য আবেদন করবে কি না এই বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি।
 
বসুন্ধরা কিংস ভেন্যু না নিলেও ঢাকা আবাহনীর প্লে অফের প্রথম ম্যাচের স্বাগতিক। মালদ্বীপের ভ্যালেন্সিয়া ও পারো এফসির মধ্যকার জয়ী দল ১২ এপ্রিল সিলেটে আবাহনীর বিরুদ্ধে খেলবে। ঢাকা আবাহনীর লিগের হোম ভেন্যু সিলেট এএফসি কাপেও সিলেটে হবে। 

এজেড/এমএইচ

Link copied