টেস্টে ‘ফেল’ করার পর টি-টোয়েন্টিতেও বিধ্বস্ত ইংল্যান্ড

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৩ জানুয়ারি ২০২২, ১১:৫৮ এএম


টেস্টে ‘ফেল’ করার পর টি-টোয়েন্টিতেও বিধ্বস্ত ইংল্যান্ড

টেস্ট আর টি-টোয়েন্টি দলে আকাশ-পাতালের তফাত ইংল্যান্ডের। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া আর ওয়েস্ট ইন্ডিজেও তো। কিন্তু তবু অ্যাশেজের নিয়তি টি-টোয়েন্টিতে এসে বদলাতে পারল না ইংলিশরা। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের দাপুটে পারফর্ম্যান্সে রীতিমতো বিধ্বস্তই হয়েছে অইন মরগ্যানের দল। হেরেছে নয় উইকেটের বিশাল ব্যবধানে। 

টসে হেরে শুরুতে ব্যাট করতে নেমে ইংলিশরা পড়ে জেসন হোল্ডারের তোপের মুখে। বাউন্সি উইকেট দেখেই ইংলিশদের এমন চ্যালেঞ্জের মুখে ফেলেন অধিনায়ক কাইরন পোলার্ড। সে চ্যালেঞ্জে যে তিনিই জয়ী তা ঠাহর করা চলে ইংলিশদের হতশ্রী দশা দেখেই। 

শুরুটা করেছিলেন শেলডন কটরেল, এরপর থেকেই হোল্ডারের ক্রমাগত তোপের মুখে পড়ে ইংলিশরা। এক পর্যায়ে ৪৯ রানেই হারিয়ে বসে সাত উইকেট। তখন দলটিকে বড় লজ্জাই চোখ রাঙানি দিচ্ছিল। শেষ দিকে ক্রিস জর্ডান আর আদিল রশিদের দৃঢ়তায় শেষমেশ তিন অঙ্কে পৌঁছায় তাদের রান। ক্যারিয়ারসেরা বোলিং করে হোল্ডার তুলে নেন ৪ উইকেট। কটরেল দুটো, আর একটি করে উইকেট নেন আকিল হোসেইন, রোমারিও শেফার্ড আর ফ্যাবিয়ান অ্যালেন।

১০৪ রানের মামুলি লক্ষ্যে মোটেও পা হড়কায়নি ক্যারিবীয়রা। ওপেনার ব্রেন্ডন কিং শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে অপরাজিত থাকেন ৫২ রানে। সঙ্গে শেই হোপের ২০ আর নিকোলাস পুরানের অপরাজিত ২৭-এ ভর করে এক উইকেট হারিয়েই জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

Link copied