সাকিবকে পেছনে ফেলে আইসিসির বর্ষসেরা বাবর

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৪ জানুয়ারি ২০২২, ০১:৫০ পিএম


সাকিবকে পেছনে ফেলে আইসিসির বর্ষসেরা বাবর

আইসিসির ওয়ানডে বর্ষসেরা হওয়ার দৌড়ে ছিলেন সাকিব আল হাসান। তবে খেতাবটা শেষমেশ পাওয়া হলো না তার। হারলেন বাবর আজমের কাছে। পাকিস্তান অধিনায়ক গেল বছর ওয়ানডেতে দারুণ পারফর্ম করার সুবাদে বনে গেছেন ২০২১ সালের সেরা ক্রিকেটার।

টি টোয়েন্টিতে বর্ষসেরা বনেছিলেন পাকিস্তান ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এবার তার ওপেনিং সঙ্গী জিতলেন ওয়ানডেতে আইসিসির বর্ষসেরার খেতাব। এদিকে টেস্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

গেল বছর বাবর-সাকিব ছাড়াও দারুণ ধারাবাহিক ছিলেন দক্ষিণ আফ্রিকা তরুণ ব্যাটার ইয়ানেমান মালান আর পল স্টার্লিং। বাবর তাদেকেও হারিয়েছেন বর্ষসেরা হওয়ার পথে।

২০২১ সালে বাবর আজম ৬টি ওয়ানডেতে খেলেছেন, করেছেন সর্বমোট ৪০৫ রান। আছে দুটো সেঞ্চুরিও। গেল বছর তার ব্যাটিং গড় ছিল ৬৭.৫০। এমন পারফর্ম্যান্সের ফলেই তিনি এই খেতাব জিতলেন।

এই খেতাব জেতার পর বাবর আইসিসির ওয়েবসাইটে দেওয়া এক ভিডিওবার্তায় উচ্ছ্বাস প্রকাশ করলেন। ধন্যবাদ জানালেন ভক্ত-সমর্থক, পাকিস্তান ক্রিকেট বোর্ড, আইসিসি ও পাকিস্তান দলকে।

বললেন, 'প্রথমত আমি ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে সমর্থন দিয়ে অনুপ্রেরণা যুগিয়েছেন। এরপর আইসিসিকে ধন্যবাদ জানাতে চাই, জানাতে চাই পিসিবিকেও। আমার পাকিস্তান দলকেও, যারা আমার ওপর ভরসা রেখেছে, সমর্থন যুগিয়েছে; এমন ভালো দল পেয়ে আমি ভাগ্যবান, তারা না থাকলে হয়তো এমন কিছু সম্ভবও হতো না। আমার পরিবারকেও স্মরণ করতে চাই, যারা আমার জন্য দোয়া করেছেন।'

এনইউ/এটি

Link copied