জাতীয় দল নয়, খেলতে হবে ফ্র্যাঞ্চাইজির ভালোর জন্য : গম্ভীর

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৫ জানুয়ারি ২০২২, ১১:১৩ এএম


জাতীয় দল নয়, খেলতে হবে ফ্র্যাঞ্চাইজির ভালোর জন্য : গম্ভীর

আসছে মৌসুম থেকে পরিধি বাড়ছে আইপিএলের। নতুন দুই দল যোগ হয়েছে, যার একটার নাম জানা গিয়েছে। লোকেশ রাহুলের নেতৃত্বে আগামী মৌসুম থেকেই লখনউ সুপার জায়ান্টস নামে খেলবে দলটি। সেই ফ্র্যাঞ্চাইজিটি নিজেদের মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে গৌতম গম্ভীরকে। সেই দায়িত্ব নিতে গিয়েই গম্ভীর হুঁশিয়ারি দিলেন দলের খেলোয়াড়দের, জানালেন জাতীয় দলের জন্য নয়, ফ্র্যাঞ্চাইজির জন্য নিবেদনের পুরোটা দিতে হবে খেলোয়াড়দের। 

অধিনায়ক রাহুল ছাড়াও লেগ স্পিনার রবি বিষ্ণয় ও মার্কাস স্টয়নিসকে দলে ভিড়িয়েছে লখনউ। দলের কোচ মেন্টরের নামও ঘোষণা করে দিয়েছে দলটি। অ্যান্ডি ফ্লাওয়ার থাকবেন কোচ, আর মেন্টর হচ্ছেন গৌতম গম্ভীর।

গম্ভীরের কথা, ‘আমি দলে এমন কোনো খেলোয়াড় চাই না যে লখনউকে ব্যবহার করে ভারতীয় দলে জায়গা করে নেওয়ার স্বপ্ন দেখছেন। এমন কিছুর চিন্তা কোনো খেলোয়াড় করে থাকলে সেটা হবে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বেইমানি। তবে আপনি যদি লখনউয়ের হয়ে খেলেন এবং এর পক্ষে ভালো পারফর্ম করেন, তাহলে আপনি ভারতীয় দলে পৌঁছুতে পারবেন।’

গৌতম গম্ভীর জানান, আইপিএল ভারতীয় দলে জায়গা করে নেওয়ার প্ল্যাটফর্ম নয় মোটেও। সাবেক ভারতীয় ওপেনারের ভাষ্য, ‘আইপিএল টিম ইন্ডিয়াতে খেলার প্ল্যাটফর্ম নয়। বরং আইপিএল হলো পুরো বিশ্বের সামনে নিজেদের প্রতিভা তুলে ধরার একটি জায়গা এবং খেলোয়াড়দের এটাই চিন্তা করা উচিত।’ 

গেল আইপিএলে দারুণ পারফর্ম করার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে জায়গা পেয়েছিলেন ভেঙ্কেটেশ আইয়ার। তা নিয়ে নির্বাচকদের একহাত নিয়েছিলেন গম্ভীর। ৫-৬ টি আইপিএল ম্যাচ দেখে একজন খেলোয়াড় বাছাই করার প্রক্রিয়াকে সমালোচনার তিরে বিদ্ধ করেন তিনি। গম্ভীর জানান, খেলোয়াড় বাছাই করতে হলে তাদের লিস্ট এ এবং প্রথম শ্রেণীর ক্রিকেট রেকর্ডও দেখতে হবে।

এনইউ/এটি

Link copied