চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার পর মেসি-নেইমারকে রাখবে পিএসজি?

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৩ মার্চ ২০২২, ১০:০৪ এএম


চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার পর মেসি-নেইমারকে রাখবে পিএসজি?

রিয়াল মাদ্রিদ বড় এক ধাক্কাই দিয়েছে পিএসজিকে। মাত্র ৩০ মিনিটের ব্যবধানে দলটিকে বিদায় করে দিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের লড়াই থেকে। তারকাখচিত এক দল নিয়েও এমন ব্যর্থতার ফলে দলে বড় পরিবর্তনের আভাস দিচ্ছে পিএসজি। তাতেই উঠছে প্রশ্ন, চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার পর মেসি-নেইমারকে রাখবে পিএসজি?

ফরাসি সংবাদ মাধ্যম লেকিপে সম্প্রতি এইসব প্রশ্নের উত্তর দিয়েছে। তাতে জানা গেছে চলতি মৌসুম শেষে কাদের আর দেখা যাবে না ফরাসি দলটির জার্সি গায়ে সে বিষয়েও।

কারা দল ছাড়ছেন?
পিএসজি এখনো কিলিয়ান এমবাপেকে ধরে রাখতে মরিয়া। সেজন্যে ১০০০ কোটি টাকার একটা প্রকল্পের প্রস্তাবও দেওয়া হয়েছে ফরাসি এই ফরোয়ার্ডকে। তবে লেকিপে জানাচ্ছে, ফরাসি এই তারকার বিনামূল্যে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার বিষয়টি অনেকটাই নিশ্চিত। ফলে আগামী মৌসুমে তাকে আর দেখা যাবে না প্যারিসের জার্সি গায়ে। 

লেকিপে জানাচ্ছে, আনহেল ডি মারিয়াকেও আর নিজেদের পরিকল্পনায় রাখছে না পিএসজি। ফলে চলতি মৌসুমই ফরাসি দলটিতে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ের নায়কের শেষ। 

কারা থাকছেন দলে?
লেকিপে জানাচ্ছে, মেসি ও নেইমার দু’জনকেই আরও এক বছরের জন্য অন্তত ধরে রাখবে পিএসজি। নির্ভরযোগ্য সূত্র ধরে ফরাসি পত্রিকাটি জানাচ্ছে, ফ্রান্সে নাকি সুখেই আছেন সাবেক বার্সেলোনা অধিনায়ক। পিএসজিকে সহসাই বিদায় বলার কোনো কারণই নেই তার সামনে।

নেইমারের পরিস্থিতিটাও প্রায় একই। ২০২৫ সাল পর্যন্ত তার চুক্তির মেয়াদ আছে। তার যা বেতন, সেটা দেওয়ার মতো সামর্থ্য ইউরোপের সিংহভাগ ক্লাবের নেই। যাদের আছে, তারাও এই মুহূর্তে চাইছে না তাকে। এমন পরিস্থিতির কারণেই মূলত নেইমারকে ধরে রাখছে পিএসজি।
মারকিনিয়োস, মার্কো ভেরাত্তি, আশরাফ হাকিমি, জিয়ানলুইজি ডনারুমা, নুনো মেন্দেজ ও প্রেসনেল কিমপেম্বেরা দলে থাকছেন আগামী মৌসুমে। এখানেই শেষ নয়, দলের মেরুদণ্ড হিসেবেও দেখা হচ্ছে ক্লাব থেকে।

ধোঁয়াশায় আছেন যারা
আর্জেন্টাইন মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস, ইদ্রিসা গেই, থিলো কেহরার, লেইভিন কুরজাওয়া, জুলিয়ান ড্র্যাক্সলার ও আন্দার হেরেরার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে ঝুলে আছে ক্লাবটিতে। ধারণা করা হচ্ছে, ভালো প্রস্তাব পেলে তাদের ছেড়ে দেবে ফরাসি দলটি।

সার্জিও রামোস ‘কেলেঙ্কারি’!
ক্লাবে যোগ দেওয়ার পর থেকে সার্জিও রামোস খেলতেই পারেননি তেমন। সে কারণে লেকিপে বিষয়টিকে দেখছে ‘কেলেঙ্কারি’ হিসেবে। চুক্তির আরও এক বছর বাকি তার। যদি পিএসজি তাকে দল থেকে তাড়াতে চায়, তাহলেও রামোসের বেতনের একটা অংশ দিতে হবে তাদের।

এনইউ/এটি

Link copied