রোমেরো-কেইনের গোলে জিতে শীর্ষ চারের আশা বাঁচিয়ে রাখল টটেনহ্যাম

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৭ মার্চ ২০২২, ০৮:৫৩ এএম


রোমেরো-কেইনের গোলে জিতে শীর্ষ চারের আশা বাঁচিয়ে রাখল টটেনহ্যাম

লিগ জেতার আশা নেই, ইউরোপা কনফারেন্স লিগ থেকে বিদায় নিয়েছে আগেই, বিদায়ঘণ্টা বেজেছে ঘরোয়া কাপ থেকেও। এ অবস্থায় চলতি মৌসুমে এখন টটেনহ্যামের আশা একটাই, শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করা, চ্যাম্পিয়ন্স লিগে উত্তীর্ণ হওয়া। ক্রিশ্চিয়ান রোমেরো আর হ্যারি কেইনের গোলে ব্রাইটনের বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে সেই আশার পালে জোর এক হাওয়াই দিয়েছে কোচ অ্যান্তোনিও কন্তের দল।

আগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুইবার সমতা এনেও পয়েন্ট পায়নি টটেনহ্যাম। সে ম্যাচে গোল না করেও অদ্ভুত এক কারণে আলোচনায় এসেছিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো। সেই রোমেরও আজও আলোচনায় এলেন, তবে ভিন্ন কারণে। ৩৭ মিনিটে যে তার গোলেই এগিয়ে গিয়েছিল টটেনহ্যাম। দেয়ান কুলুসেভস্কির শটে গা ছুঁইয়ে গোলটি আদায় করে নেন তিনি। তার গোলে এগিয়েই প্রথমার্ধ শেষ করে স্পার্সরা।

বিরতির পর হ্যারি কেইন গোলের দেখা পান। ৫৭ মিনিটে রদ্রিগো বেন্টাঙ্কুরের পাস থেকে গোলটি করেন তিনি। তাতেই ২-০ গোলের জয় নিশ্চিত হয়ে যায় টটেনহ্যামের। 

এই জয়ের ফলে ২৮ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে দলটি উঠে এসেছে প্রিমিয়ার লিগের ৭ম অবস্থানে। লিগ টেবিলের পঞ্চম ও ষষ্ঠ অবস্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড ও ওয়েস্ট হ্যাম বর্তমানে একটি ম্যাচ বেশি খেলে যথাক্রমে ৫০ ও ৪৮ পয়েন্ট অর্জন করেছে। 

চারে থাকা আর্সেনাল যদিও এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট জিতেছে। তবে সবশেষ ম্যাচে লিভারপুলের কাছে হেরেছে দলটি। একই সময় জয় পাওয়ায় প্রিমিয়ার লিগের শীর্ষ চারের আশা উজ্জ্বল হয়েছে টটেনহ্যামের।

এনইউ

Link copied