বিশ্বকাপে ‘সহজ’ গ্রুপে মেসির আর্জেন্টিনা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০১ এপ্রিল ২০২২, ১১:১৮ পিএম


বিশ্বকাপে ‘সহজ’ গ্রুপে মেসির আর্জেন্টিনা

বিশ্বকাপের সুর বেজে উঠেছে। দলগুলো জানতে শুরু করেছে ২০২২ ফিফা বিশ্বকাপে নিজেদের প্রতিপক্ষ। লিওনেল মেসির আর্জেন্টিনা তুলনামূলক ‘সহজ’ এক গ্রুপেই পড়েছে। দুই বারের বিশ্বকাপজয়ীরা আছে সি গ্রুপে।

আজ রাতে কাতারের দোহায় এক অনুষ্ঠানের মাধ্যমে আয়োজিত হয় বিশ্বকাপের ড্র। ২০২২ বিশ্বকাপের এই ড্রয়ে মেসির আর্জেন্টিনা আছে সি গ্রুপে। সেখানের বাকি দলগুলো হলো সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড।

আর্জেন্টিনা সবশেষ বিশ্বকাপটা জিতেছে সেই ৩৬ বছর আগে। ১৯৮৬ সালে ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনার দল মেক্সিকোর মাঠ থেকে জিতেছিল সোনারঙা শিরোপাটা।

এরপর থেকে আলবিসেলেস্তেরা বিশ্বকাপের ফাইনাল খেলেছে দুই বার। ১৯৯০ সালের ফাইনালে জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ম্যারাডোনার আর্জেন্টিনার। এরপর ২০১৪ সালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মাটিতে বিশ্বকাপ থেকে হাত ছোঁয়া দূরত্বে চলে এসেছিল মেসির আর্জেন্টিনা। সেবারও আর্জেন্টাইন শিরোপা স্বপ্নের হন্তারক হয়ে এসেছিল সেই জার্মানিই। 

দীর্ঘ তিন যুগের শিরোপাখরার অবসান ঘটাতে লিওনেল মেসির দল এবার পা রাখবে কাতারের মাটিতে। ৩৬ বছরের আক্ষেপ ঘুচবে, নাকি সেটা দীর্ঘায়িত হবে অন্তত ৪০ বছরে, সে প্রশ্নের উত্তর মিলবে মধ্যপ্রাচ্যের মাটিতে।

এনইউ

Link copied