কোপা আমেরিকার ঐতিহাসিক সেই জার্সি আর পরবে না আর্জেন্টিনা!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১২ এপ্রিল ২০২২, ০২:৪২ পিএম


কোপা আমেরিকার ঐতিহাসিক সেই জার্সি আর পরবে না আর্জেন্টিনা!

কোপা আমেরিকার ঐতিহাসিক সেই জার্সি আর পরবে না আর্জেন্টিনা? সামাজিক যোগাযোগ মাধ্যমে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের একটা জার্সির নকশা ছড়িয়ে পড়েছে। গুঞ্জন শোনা যাচ্ছে, ২০২২ বিশ্বকাপে এই জার্সি গায়ে চাপিয়ে খেলতে নামবেন লিওনেল মেসিরা। তেমনটি হলে ২০২১ সালে যে জার্সি পরে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা, কাতারে সেই ঐতিহাসিক জার্সি পরতে দেখা যাবে না তাদের।

যে জার্সির ডিজাইনটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছে, আর্জেন্টিনা দলের চিরাচরিত আকাশি-সাদা রঙের জার্সিটার নকশা এবার একটু ভিন্ন। সামনের দিকে সাদার মধ্যে আকাশী নীল রঙের তিনটি মোটা স্ট্রাইপ, পেছনের দিকে মোটা দুই স্ট্রাইপের মাঝখানে কিছুটা পাতলা দুটি স্ট্রাইপ। অর্থাৎ জার্সির সামনের দিকে নকশাটা যে রকম, পেছনের দিকের নকশাটা সে রকম না। 

একই সঙ্গে জার্সির নিচের অংশে ও দুই পাশে কালো রঙের স্ট্রাইপও থাকছে। কাঁধের দিকে থাকবে তিনটি ছোট সমান্তরাল স্ট্রাইপ—ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাসের জার্সিতে সব সময়ই এমন তিনটি স্ট্রাইপ থাকে। এটিই বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সি হতে পারে বলে গুঞ্জন চলছে।

তবে কাতারে যাওয়ার আগেই অবশ্য জানা যাবে এটিই আর্জেন্টিনা দলের বিশ্বকাপ জার্সি কিনা। আগামী ১লা জুন শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে বর্তমান ইউরো চ্যাম্পিয়ন ইতালি আর কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ওয়েম্বলিতে ওদিনই ইতালির বিপক্ষে ম্যাচে আর্জেন্টিনার কাতার বিশ্বকাপের জার্সি দেখা যাবে বলে জানিয়েছেন, আর্জেন্টিনা দলবিষয়ক সংবাদের ক্ষেত্রে নির্ভরযোগ্য সাংবাদিকদের একজন গাস্তন এদুলে।

এদুল বলেছেন, ‘ইতালির বিপক্ষে ফিনালিসমোতে আর্জেন্টিনা প্রথমবারের মতো তাদের কাতার বিশ্বকাপের জার্সি পরবে। ম্যাচটি হবে আগামী ১লা জুন, লন্ডনের ওয়েম্বলিতে।’

টিআইএস/এটি

Link copied