৭৫০ কোটি টাকার বদলে ম্যাগুয়েরকে গছিয়ে দেবে ম্যানইউ, ভাবনায় বার্সা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০১ মে ২০২২, ১১:৫৭ এএম


৭৫০ কোটি টাকার বদলে ম্যাগুয়েরকে গছিয়ে দেবে ম্যানইউ, ভাবনায় বার্সা

লেস্টার সিটি থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে আসার পর থেকেই হ্যারি ম্যাগুয়েরের সময়টা খারাপ চলছে। পারফর্ম তো করতে পারছেনই না, উল্টো উদ্ভট সব ভুলে রীতিমতো কৌতুকের শিকারই হয়ে গেছেন ইংলিশ এই ডিফেন্ডার। আসছে দলবদল মৌসুমে নতুন কোচ এরিক টেন হ্যাগের পরিকল্পনায় নেই তিনি। এমন খবরও আসছে বেশ। এই ম্যাগুয়েরকেই কি-না বার্সেলোনার হাতে গছিয়ে দিতে চাইবে ম্যানচেস্টার ইউনাইটেড, এমন ভাবনা চলছে স্প্যানিশ দলটির মধ্যে।

সম্প্রতি এই খবর জানিয়েছেন স্প্যানিশ সাংবাদিক জেরার্ড রোমেরো। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইচে এক আলোচনায় তিনি জানান, বার্সেলোনা মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে দলে টানতেই ইউনাইটেড কর্তৃপক্ষ এই প্রস্তাব দিতে পারে বলে ধারণা কাতালান ক্লাবটির।

ডি ইয়ং ডাচ কোচ টেন হ্যাগের অধীনে কাজ করেছেন। আয়াক্সের হয়ে ২০১৮-১৯ মৌসুমে কাটিয়েছেন দারুণ একটা সময়। এরপরই ৭৫০ কোটি টাকার বিনিময়ে বার্সেলোনা দলে টানে তাকে। এরপর থেকে ১৩৬ ম্যাচ খেলেছেন তিনি। জিতেছেন মোটে একটি কোপা দেল রে শিরোপা।

ইউনাইটেডে এসে সেই ডি ইয়ংকেই দলে টানতে চাইবেন টেন হ্যাগ। তবে সাবেক শিষ্যের সঙ্গে ডাচ এই কোচের পুনর্মিলনী ঘটাতে ইউনাইটেড ভিন্ন উপায়ে চেষ্টা করবে। জেরার্ড রোমেরো জানান, ইউনাইটেড খেলোয়াড় অদল বদল করতে চাইবে বলে ধারণা করছে বার্সা।

সেই অদল বদলের সম্ভাব্য তালিকাতেই উঠে এসেছে ম্যাগুয়েরের নাম। একে তো ডাচ কোচের ভাবনায় না থাকা, এরপর আবার বাজে ফর্ম, সব মিলিয়ে তাকে দল থেকে তাড়াতে চাইছে ইউনাইটেড। সেটাই বার্সার সঙ্গে কাজে লাগাতে চাইবে বলে ধারণা করা হচ্ছে।

এখানেই শেষ নয়। বার্সার ধারণা, ইউনাইটেড আরও এক ফর্মহীন খেলোয়াড়কে গছিয়ে দিতে চাইবে। তিনি হলেন মার্কাস র‍্যাশফোর্ড। ইউনাইটেড একাডেমির এই খেলোয়াড় চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন মাত্র ৫ গোল, যার শেষটা এসেছে সেই জানুয়ারি মাসে। 

তবে বার্সেলোনা ইউনাইটেডের দুই খেলোয়াড়ে আগ্রহ দেখাতে পারে বলে ধারণা করছেন রোমেরো। মিডফিল্ডার স্কট ম্যাকটমিনে ও ফরোয়ার্ড অ্যান্থনি এলাঙ্গাকে দলে ভেড়ানোয় আগ্রহ থাকতে পারে দলটির।

এনইউ/এটি

Link copied