ফাতি ফিরলেন, তবে একটু দেরিতে!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০১ মে ২০২২, ০৩:৫৭ পিএম


ফাতি ফিরলেন, তবে একটু দেরিতে!

সেই জানুয়ারি থেকে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠের বাইরে বার্সেলোনার তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি। অবশেষে মাঠে ফিরছেন চলতি মৌসুমে বার্সেলোনার সব শিরোপার হিসাব-নিকাশ সাঙ্গ হওয়ার পর। জাভি সুখবর দিয়েছেন, রোববার মায়োর্কার বিপক্ষে স্কোয়াডে থাকবেন ফাতি।

মৌসুমের শেষভাগে হলেও ফাতির ফেরার খবরটি বার্সেলোনার জন্য আসলেই সুখবর। জাভির অধীনে বেশ লম্বা একটা সময় দুরন্ত ফুটবল খেলার পর হঠাৎ করে যেন থমকে গিয়েছে বার্সা মেশিন। ঘরের মাঠে হেরে গেছে টানা তিন ম্যাচ। তাই লা লিগায় বাকি চার ম্যাচে ফল পক্ষে না আসলে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলা অনিশ্চিত হয়ে যাবে বার্সেলোনার।

লা লিগায় শেষ ৩ ম্যাচে মাত্র এক গোল করেছে বার্সেলোনা। অবামেয়াংয়ের সেই গোলের সুবাদে সোসিয়েদাদের কাছ থেকে ৩ পয়েন্ট নিতে পেরেছিল বার্সেলোনা। তবে কাদিজ এবং রায়ো ভায়োকানোর বিপক্ষে কোন গোলই করতে পারেনি বার্সা, দুটি ম্যাচই হেরেছে ০-১ ব্যবধানে। তাই দলের দুঃসময়ে ত্রাতা হতে পারেন এই মৌসুমে লিওনেল মেসির বিখ্যাত '১০' নম্বর জার্সি গায়ে চড়ানো আনসু ফাতি।

২০১৯ সালে অভিষেকের পর থেকেই নিয়মিত চোটের সঙ্গে লড়াই করতে হচ্ছে ফাতিকে। ২০২০ সালে মেনসিকাল লেসেরেশনের সমস্যা নিয়ে ৩০৫ দিন ছিলেন মাঠ থেকে দূরে। গত বছরের নভেম্বরে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন, ফিরেছিলেন ২ মাস পর। ফিরেই দশ দিনের মাথায় আবারও হ্যামস্ট্রিংয়ের সমস্যা নিয়ে দল থেকে ছিটকে যান।

এইচএমএ/এটি

Link copied