দুই ধাপে হ্যাভিয়েরের বাংলাদেশ দল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৪ মে ২০২২, ০৬:৩৮ পিএম


দুই ধাপে হ্যাভিয়েরের বাংলাদেশ দল

জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা এশিয়া কাপ বাছাইয়ের জন্য দুই ধাপে দল ডাকবেন। আজ শনিবার ২১ সদস্যের দল ঘোষণা করেছেন। বসুন্ধরা কিংসের এএফসি কাপ শেষে কিংসের ফুটবলারদের ডাকবেন হ্যাভিয়ের। ২১ সদস্যের দলের মধ্যে চার জন গোলরক্ষক। এর মধ্যে বাফুফে এলিট একাডেমীর আসিফ হোসেনও রয়েছেন। তিনি শুধু অনুশীলন করবেন। 

হ্যাভিয়েরর এই আংশিক দলে নতুন মুখ চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার সোহেল রানা ও আবাহনীর মিডফিল্ডার আবু সাইদ ও পাপন সিং।

কয়েক বছর পর জাতীয় দলে ফিরলেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস। সাবেক ডাচ কোচ তাকে নেদারল্যান্ডস অনুশীলনে পাঠিয়েছিল। এরপর জাতীয় দলে কিছু দিন দারুণ ফর্মে থাকার পর নিজেকে হারিয়ে ফেলেন। শেখ রাসেলে তার পারফরম্যান্স চোখে পড়েছে হ্যাভিয়েরের।

২১ জনের মধ্যে সর্বাধিক পাচ ফুটবলার ঢাকা আবাহনীর। এর পর দ্বিতীয় সর্বোচ্চ চার জন সাইফ স্পোর্টিং ও শেখ রাসেলের। শেখ জামালের তিন জন। মোহামেডান,মুক্তিযোদ্ধা সংসদ,উত্তর বারিধারা, চট্টগ্রাম আবাহনী,বাংলাদেশ পুলিশ ও এলিট একাডেমী থেকে একজন করে ফুটবলার ডাক পেয়েছেন। 

এই ২১ ফুটবলার ১৬ মে হোটেল র‌্যাডিসনে রিপোর্ট করবেন। বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুশীলন করাবেন কোচ হ্যাভিয়ের। ২৪ মে বসুন্ধরা কিংসের এএফসি কাপের খেলা শেষ হবে। সেই খেলা বিশ্লেষণ করে তিনি কিংস থেকে ফুটবলার জাতীয় দলের জন্য ডাকবেন।

ডিফেন্ডার: টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান রাফি,রহমত মিয়া, ইসা ফয়সাল, রায়হান হাসান

মিডফিল্ডার: আবু সাইদ, জামাল ভূঁইয়া, মারাজ হোসেন, ফয়সাল আহমেদ ফাহিম, সাদ উদ্দিন, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, সোহেল রানা, পাপন সিং। 

ফরোয়ার্ড: রাকিব হোসেন, জাফর ইকবাল,নবীব নেওয়াজ জীবন 

গোলরক্ষক: শহিদুল আলম, মিতুল মারমা, নাইম, আসিফ হোসেন (শুধু অনুশীলন)।

এজেড/এটি

Link copied