‘মাত্র’ ৩১ কোটি টাকায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে টানছে আর্সেনাল

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৪ মে ২০২২, ০৭:০১ পিএম


‘মাত্র’ ৩১ কোটি টাকায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে টানছে আর্সেনাল

ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলোর ১৯ বছর বয়সী উইঙ্গার মার্কুইনোসকে দলে টানার বিষয়টি প্রায় চূড়ান্ত করে ফেলেছে প্রিমিয়ার লিগ ক্লাব আর্সেনাল। ৩১ কোটি টাকায় সাও পাওলোর এই তরুণকে এমিরেটসে নিয়ে আসছে গানাররা।

সাম্প্রতিক বছরগুলোতে ব্রাজিলিয়ান তরুণ ফুটবলারদের দিকে আলাদা করে নজর দিচ্ছে আর্সেনাল। ২০১৯ সালে তখনকার ১৮ বছর বয়সী ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্টিনেলিকে সাও পাওলোর ক্লাব ইতুয়ানো থেকে দলে টেনেছিল আর্সেনাল।

এবার সেই সাও পাওলো শহর থেকেই আরেকজন ফরোয়ার্ডকে দলে ভেড়াচ্ছে মিকেল আরতেতার আর্সেনাল। সাও পাওলোর সঙ্গে মার্কুইনোসের চুক্তিতে ফাঁকফোকরের সুযোগ নিয়েই এত কম দলবদলের ফিতে তাকে দলভুক্ত করতে পারছে আর্সেনাল। 

মার্কুইনোসের বর্তমান ক্লাব সাও পাওলো ভেবেছিল ২০২৪ সালেই তার সঙ্গে চুক্তি ফুরিয়ে যাবে তাদের। সেজন্য তাকে ফ্রিতে হারানোর ভয় থেকে অনিচ্ছাসত্ত্বেও আর্সেনালের কাছে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে গোল.কম জানিয়েছে, সাও পাওলোর সঙ্গে মার্কুইনোসের চুক্তির মেয়াদ ২০২৪ সালে শেষ হবে না।

মার্কুইনোস ফরোয়ার্ড হিসেবে আক্রমণভাগের যেকোনো জায়গায় খেলতে পারেন। বাঁ পায়ের এই টিনএজ ফরোয়ার্ড দুই উইংয়েই খেলতে পারদর্শী। গত বছরের জুলাইতে সাও পাওলোর হয়ে ফ্লামেঙ্গোর বিপক্ষে সিনিয়র অভিষেক হয় তার। শেষ মুহূর্তে আর কোনো প্রতিবন্ধকতা তৈরি না হলে মার্কুইনোসই হতে যাচ্ছেন আগামী মৌসুমের জন্য আর্সেনালের প্রথম সংযোজন।

এইচএমএ/এটি

Link copied