গোলশূন্য ড্র দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের প্রস্তুতি সারল রিয়াল

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২১ মে ২০২২, ০৭:০১ এএম


গোলশূন্য ড্র দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের প্রস্তুতি সারল রিয়াল

লিগ পুনরুদ্ধার হয়ে গেছে আগেই, রিয়াল মাদ্রিদের কাছে তাই রিয়াল বেটিসের বিপক্ষে শেষ ম্যাচটা ছিল নেহায়েতই নিয়ম রক্ষার। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে রিয়ালের শেষ ম্যাচ ছিল এটা, তাই আদতে ঘরের মাঠে মৌসুমের শেষ ম্যাচটা ছিল সেই ফাইনালের প্রস্তুতিরও একটা উপলক্ষ। তবে সে প্রস্তুতিটা রিয়ালকে সারতে হয়েছে গোলশূন্য ড্র দিয়েই। 

সেই ম্যাচের প্রস্তুতিই যে নিতে চাইছে রিয়াল, সেটা পরিষ্কার হয়ে যায় লাইনআপ প্রকাশের পরই। কোচ কার্লো অ্যানচেলত্তি আগেই জানিয়ে রেখেছিলেন, ফাইনালের একাদশ ছকে ফেলেছেন মনে মনে, বেটিসের বিপক্ষে পূর্ণ শক্তির একাদশ নামিয়ে সেই একাদশই যেন ফাঁস করে দেন তিনি। 

এমন ম্যাচে অবশ্য কেবল ‘গা গরমের’ কাজটাই সেরেছে রিয়াল। অহেতুক চোট বাধানো থেকে দূরে থেকেছে, তাই শুরুর অর্ধে আক্রমণও তেমন গড়ে ওঠেনি। 

ম্যাচের সবচেয়ে বড় ঘটনাটা ছিল দ্বিতীয়ার্ধে৷ যখন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো রিয়াল মাদ্রিদের হয়ে তার শেষ ম্যাচে নামেন বদলি হয়ে। বেনজেমা নিজের হাত থেকে অধিনায়কের বাহুবন্ধনীটা দেন মার্সেলোর হাতে। সান্তিয়াগো বার্নাবিউয়ের দর্শকদের দাঁড়িয়ে সম্মান করার বিষয়টা তো ছিলই। 

সম্মানের একটা মুহূর্ত প্রথমার্ধেও ছিল। দুই দলই একে অপরকে সম্মান জানিয়েছে 'গার্ড অফ অনার' দিয়ে। লা লিগা জেতার কারণে রিয়াল মাদ্রিদকে বেটিস, আর কোপা দেল রে জেতার কারণে বেটিসকে সম্মান জানায় রিয়াল। 

এ ছাড়া ম্যাচে আর তেমন কিছু ঘটেইনি। বিরতির পর কারিম বেনজেমা গোলের কাছাকাছি গিয়েছিলেন বটে, তবে সফলতার মুখ আর দেখেননি। বিরতির পর থেকে যা ‘মোমেন্টাম’ পেয়েছিল রিয়াল, তাও উবে গেছে কুলিং ব্রেকের পরই। ওদিকে পুরো ম্যাচে বারদুয়েক ‘হাফ চান্স’ সৃষ্টি ছাড়া আর কিছুই করতে পারেনি সফরকারী বেটিস। ফলে গোলহীন ড্র-ই হয় ম্যাচের নিয়তি। 

এই ড্রয়ের ফলে রিয়াল মৌসুম শেষ করল ৮৬ পয়েন্ট নিয়ে। আর ৬৫ পয়েন্ট নিয়ে ইউরোপা লিগের টিকিট কাটল বেটিস। 

এনইউ

Link copied