বিশ্রামের দিনে জামাল-হ্যাভিয়েরের চোখ কলকাতায়

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২১ মে ২০২২, ১২:২৭ পিএম


বিশ্রামের দিনে জামাল-হ্যাভিয়েরের চোখ কলকাতায়

চারদিন জাতীয় দলের অনুশীলন হয়েছে। টানা চারদিন অনুশীলনের পর আজ শনিবার জামালদের বিশ্রাম দিয়েছেন হেড কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। বিশ্রামের দিন বিকেলে সবার চোখ থাকবে টিভির পর্দায় বসুন্ধরা কিংস ও মোহনবাগানের ম্যাচে। 

এশিয়া কাপ বাছাইয়ের জন্য হ্যাভিয়ের কিংসের বাইরের ফুটবলারদের ডেকেছেন। ইতোমধ্যে ১৯ ফুটবলার অনুশীলন করছেন। ২৬ মে রাতে ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে ২৩ সদস্যের চূড়ান্ত দল বাংলাদেশ ত্যাগ করবে। ১৯ ফুটবলারের মধ্যে অনেকে বাদ পড়বেন বসুন্ধরা কিংসে থাকা অনেকে সরাসরি চূড়ান্ত দলে আসবেন। তাই কিংসের ম্যাচে বিশেষ নজর থাকছে কোচিং স্টাফের। 

সাবেক জাতীয় গোলরক্ষক ও বর্তমানে জাতীয় দলের গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য আজকের ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, ‘পরবর্তী রাউন্ডে খেলার জন্য কিংসের জন্য আজকের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। তেমনি জাতীয় দল নির্বাচনের জন্যও খেলোয়াড়দের সর্বশেষ পারফরম্যান্স বিবেচনা করে সিদ্ধান্ত আসবেন কোচ। ক্লাব ও জাতীয় দল উভয় দিকেই আজকের ম্যাচটি গুরুত্বপূর্ণ।’

মাজিয়া স্পোর্টসের বিপক্ষে আগের ম্যাচটিও দেখেছেন কোচ। গ্রুপে কিংসের তৃতীয় ম্যাচ গোকুলাম কেরালার সঙ্গে ২৪ মে। সেই ম্যাচ শেষ করে পরের দিন ঢাকায় আসবে অস্কারের দল। সেই দিন বিশ্রাম করে কিংসের জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলাররা পরের দিন সকাল-দুপুরের দিকে ক্যাম্পে উঠবেন। সন্ধ্যার পর একসঙ্গে ইন্দোনেশিয়ার ফ্লাইটের উদ্দেশ্যে রওনা হবেন সবাই।

এজেড/এটি

Link copied