প্রিমিয়ার লিগ

মৌসুম সেরা ডি ব্রুইনা, টানা দ্বিতীয়বার সেরা উদীয়মান ফোডেন

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২১ মে ২০২২, ১০:৪৪ পিএম


মৌসুম সেরা ডি ব্রুইনা, টানা দ্বিতীয়বার সেরা উদীয়মান ফোডেন

২০২১-২২ প্রিমিয়ার লিগের পর্দা নামবে রোববার। তার আগে মৌসুমের সেরা খেলোয়াড়দের নাম ঘোষণা করেছে প্রিমিয়ার লিগ। এক মৌসুম বিরতিতে দ্বিতীয়বারের মতো মৌসুমের সেরা খেলোয়াড় হয়েছেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। আর টানা দ্বিতীয়বারের মতো মৌসুম সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারটি উঠেছে ম্যানচেস্টার সিটিরই মিডফিল্ডার ফিল ফোডেনের হাতে।

ডি ব্রুইনার এই পুরস্কারের মাধ্যমে টানা তিনবার মৌসুম সেরার পুরস্কার গেলো ম্যানচেস্টার সিটির ঘরে। ২০১৯-২০ মৌসুমে সিটি লিগ জিততে অসমর্থ হলেও ডি ব্রুইনা ঠিকই তার অসাধারণ পারফরম্যান্সের সুবাদে মৌসুম সেরার খেতাব জিতে নেন।

২০২০-২১ এ ম্যান সিটির পর্তুগিজ ডিফেন্ডার রুবেন দিয়াজ লিগে নিজের প্রথম মৌসুমেই জিতে নেন এই পুরস্কার। আর এক মৌসুম বিরতিতে ফের এই পুরস্কার জিতে নিলেন ডি ব্রুইনা।

প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ডি ব্রুইনার দল ম্যান সিটি। টানা দ্বিতীয়বার লিগ জেতার দ্বারপ্রান্তে দলটি। দলের এই সাফল্যযাত্রায় ডি ব্রুইনার অবদান অনেক। চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৫ গোল করেছেন এই বেলজিয়ান, আর গোল বানিয়ে দিয়েছেন ৭ টি। প্রিমিয়ার লিগ ওয়েবসাইটে সাধারণ ফুটবল সমর্থক এবং লিগের সব দলের অধিনায়ক ও ফুটবল বিশেষজ্ঞদের ভোটে এই পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন ডি ব্রুইনা।

এছাড়া টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগের সেরা উদীয়মান খেলোয়াড় হয়েছেন ম্যান সিটির ইংলিশ মিডফিল্ডার ফোডেন। পায়ের চোটে মৌসুমের প্রথম এক মাস মিস করলেও ফিরেই নিজের জহর দেখিয়েছেন ২১ বছর বয়সী এই ফুটবলার। গত মৌসুমের ন্যায় এবারও ৯ গোল করেছেন তিনি, আর লিগে তার অ্যাসিস্ট সংখ্যা ৫। এই পুরস্কারের পথে চেলসির ম্যাসন মাউন্ট ও ওয়েস্ট হ্যামের ডেকলান রাইসদের পেছনে ফেলেছেন ফোডেন।

এইচএমএ

Link copied