ভিয়ারিয়ালের কাছে হেরে ১৪ বছর পুরনো দুঃস্মৃতি মনে করালো বার্সা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৩ মে ২০২২, ০৮:২০ এএম


ভিয়ারিয়ালের কাছে হেরে ১৪ বছর পুরনো দুঃস্মৃতি মনে করালো বার্সা

গত ১৪ বছরে পয়েন্টের হিসাবে লা লিগায় এর চেয়ে বাজে মৌসুম কাটায়নি বার্সেলোনা। মৌসুমের শেষ ম্যাচে ঘরের মাঠে ভিয়ারিয়ালের কাছে ২-০ গোলে হেরে গেছে জাভির দল। এর ফলে ৩৮ ম্যাচ থেকে ৭৩ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ হয়েছে তাদের। ২০০৭-০৮ মৌসুমে সর্বশেষ লা লিগায় এর চেয়ে কম পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করেছিল বার্সা, সেবার ৩৮ ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থান অধিকার করেছিল তারা।

দানি পারেহোর পাস ধরে আলফন্সো পেদ্রাজা ৪১ মিনিটে ভিয়ারিয়ালকে ম্যাচে এগিয়ে দেন। পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া দ্বিতীয়ার্ধেও নিজেদের সামলে নিতে পারেনি। জানুয়ারিতে উলভস থেকে ধারে বার্সেলোনায় আসা আদামা ট্রায়োরের ভুল পাসের সুযোগ নিয়ে দ্বিতীয়ার্ধের মিনিট দশেকের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন ভিয়ারিয়াল মিডফিল্ডার মই গোমেজ।

২ গোলে পিছিয়ে পড়া বার্সা এরপর গোলের প্রাণপণ চেষ্টা করে। ৭৩ মিনিটে একবার ভিয়ারিয়ালের জালে বলও জড়িয়েছিল দলটি। তবে ভাগ্যও এদিন তাদের পক্ষ নেয়নি, তাই তো ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের সে গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়।

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনাল খেলা ভিয়ারিয়াল বার্সার মাঠ থেকে জয় তুলে নিয়ে আগামী মৌসুমে ইউরোপা কনফারেন্স লিগে নিজেদের জায়গা নিশ্চিত করেছে।

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের চেয়ে ১৩ গোল পিছিয়ে থেকে মৌসুম শেষ করল বার্সেলোনা। অবশ্য এতকিছুর পরও মৌসুম শেষে বার্সা সমর্থকরা চাইলে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পারে। কারণ গত নভেম্বরে জাভি যখন রোনাল্ড কোমানের কাছ থেকে দলটির দায়িত্ব বুঝে পান, বার্সা তখন টেবিলের নবম স্থানে ধুঁকছিল। সেখান থেকে উঠে এসে লিগে দ্বিতীয় হয়ে মৌসুম শেষ করাটা নেহায়েত মন্দ নয়।

এইচএমএ

Link copied