চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদকে সমর্থন করবেন এমবাপে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৩ মে ২০২২, ০৮:২৯ পিএম


চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদকে সমর্থন করবেন এমবাপে

ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকে নিয়ে রীতিমতো একটা নাটকই হয়ে গেছে শেষ কিছু দিনে। রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি হয়ে গেছে, এমন গুঞ্জনও ছড়িয়ে পড়েছিল বাতাসে। তবে সব গুঞ্জন শেষ করে দিয়ে গত শনিবার রাতে এমবাপে জানান, আরও তিন মৌসুম থাকছেন পিএসজিতেই। 

তবে শেষ এক বছরে কেবল তার রিয়ালে যোগ দেওয়ার গুঞ্জনই ছড়ায়নি, ছড়িয়েছে তার মাদ্রিদ ভক্তির বিষয়টিও। ছোট্ট এমবাপের কামরা ভরা ক্রিশ্চিয়ানো রোনালদোর পোস্টার এমন সব ছবিও ভেসে বেড়িয়েছে আন্তর্জালে। পিএসজির সঙ্গে নতুন চুক্তির ফলে সেই ভালো লাগাটাও চলে গিয়েছে এমবাপের, বিষয়টা মোটেও তেমন নয়। এমবাপে জানালেন, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে সবার আগে তিনিই সমর্থন দেবেন রিয়ালকে।

এমবাপের নতুন চুক্তিতে রিয়াল আশাহত হয়েছে, এমনকি লা লিগা কর্তৃপক্ষও প্রতিক্রিয়া দেখিয়েছে এ নিয়ে। সভাপতি হ্যাভিয়ের তেবাস বলেছেন, উয়েফার কাছে নালিশও করবেন তিনি, কারণ পিএসজির নতুন চুক্তিটা ‘ইউরোপীয় ফুটবলের অর্থনৈতিক স্থিতিকে আঘাত করেছে’ মনে করছে লা লিগা কর্তৃপক্ষ।

তবে সেসবে মাথাব্যথা নেই এমবাপের। তিনি ধন্যবাদ জানালেন রিয়ালকে। টুইটারে তিনি লিখলেন, ‘এমন একটা প্রতিষ্ঠান আমাকে চাইছিল, এর বিশালতা সম্পর্কে আমি জানি। তাদের হতাশাটাও আঁচ করতে পারছি আমি।’ এমবাপে জানালেন, ফাইনালে সমর্থনটা রিয়ালের প্রতি থাকবে তার। বললেন, ‘প্যারিসে আমার ঘরে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে আমিই হবো তাদের সবচেয়ে বড় ভক্ত।’ 

চলতি মৌসুমে এমবাপে গোল করেছেন ৩৯টি আর সতীর্থদের দিয়ে করিয়েছেন ২৬টি গোল। এটাই তার সেরা নয়, পিএসজিতে তার উন্নতির আরও জায়গা আছে বলেই বিশ্বাস এমবাপের। বললেন, ‘আমি নিশ্চিত যে আমি এখানে আরও বেড়ে উঠতে পারব। একটা ক্লাব, যা শীর্ষে থাকতে প্রাণপণ চেষ্টা করছে। ফ্রান্সে থেকে আরও বেড়ে ওঠার সুযোগ পেয়ে আমি খুবই খুশি।’

এনইউ

Link copied