এবার ছিটকে গেলেন সাদ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ মে ২০২২, ১০:১০ পিএম


এবার ছিটকে গেলেন সাদ

স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার ক্যাম্পে ফুটবলারের সংখ্যা কমছে দিনকে দিন। ডিসিপ্লিনারি ইস্যুতে বাদ পড়েছেন জীবন, এরপর অনুশীলনে ইনজুরিতে পড়ে ক্যাম্প ছেড়েছিলেন হেমন্ত। এবার হেমন্তর পথ অনুসরণ করতে হচ্ছে সাদ উদ্দিনকে।

সাদ উদ্দিন গতকাল অনুশীলনের সময় ব্যথা পেয়েছিলেন। আজ সকালে তার এমআরআই করানো হয়। এমআরআই রিপোর্ট তেমন ভালো আসেনি। এরপর সন্ধ্যার দিকে আরও কিছু টেস্ট করানো হয়। হাসপাতাল থেকে টেস্ট করিয়ে আবার টিম হোটেলে এসেছেন সাদ। টিমের চিকিৎসক সাদকে কয়েক সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছেন। 

সাদ আপাতত টিম হোটেলে থাকলেও দলের সঙ্গে বিদেশ সফরের মতো পরিস্থিতি নেই বলে জানালেন ম্যানেজার ইকবাল হোসেন। তিনি বলেন, ‘সাদের বিশ্রাম প্রয়োজন। এমনকি অপারেশনও লাগতে পারে। এই পরিস্থিতিতে তার দলের সঙ্গে সফর করা সম্ভব হচ্ছে না’। 

সাদ আজ সন্ধ্যায় ক্রীড়াঙ্গনের বিশিষ্ট চিকিৎসক ড. দেবাশীষ চৌধুরীর কাছে গিয়েছিলেন। দেবাশীষ সাদের রিপোর্ট ও সামগ্রিক অবস্থার প্রেক্ষিতে দ্রুত অপারেশনেরই পরামর্শ দিয়েছেন। তার অবস্থা দেখে আমি অপারেশন করার কথা বলেছি। অপারেশনের সিদ্ধান্তটি ওর নিজস্ব কখন, কোথায় করবে। অপারেশনটা দ্রুত করাটাই ভালো হবে।

জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়ার হাল্কা চোট ছিল। গতকাল দলের সঙ্গে অনুশীলন না করলেও আজ দলের সঙ্গে অনুশীলন করেছেন।

জামালের সর্বশেষ অবস্থা সম্পর্কে ম্যানেজার বলেন, ‘জামাল আজ পুরোদমে অনুশীলন করেছে। এখন সে সম্পূর্ণ সুস্থ বোধ করছে’।

জাতীয় দলে এখন বসুন্ধরা কিংস বাদে অন্য দলের ফুটবলাররা রয়েছে। এএফসি কাপের মিশন শেষে আগামীকাল দেশে ফিরবেন কিংসের ফুটবলাররা। জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কিংস থেকে কারা জাতীয় দলে থাকবেন তা কাল সকালের মধ্যে প্রকাশ করার কথা। কিংসের জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলাররা পরশু দিন সকালে ক্যাম্পে যোগ দিয়ে সন্ধ্যায় ইন্দোনেশিয়ার ফ্লাইট ধরবেন। 

এজেড/এসকেডি

Link copied