হেড টু হেডে বাদ বসুন্ধরা কিংস

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ মে ২০২২, ১১:১৩ পিএম


হেড টু হেডে বাদ বসুন্ধরা কিংস

গত বছরের মতো এ বছরও এএফসি কাপে দক্ষিণ এশিয়ান অঞ্চল থেকে আঞ্চলিক সেমিফাইনালে উঠেছে ভারতের ক্লাব মোহনবাগান। গতবার বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংসকে পয়েন্টে পেছনে ফেললেও এবার দুই দলেরই পয়েন্ট সমান। মোহনবাগান বসুন্ধরা কিংসকে হারানোয় হেড টু হেডে ভারতের ক্লাব আঞ্চলিক পর্বের সেমিফাইনাল খেলবে।

বসুন্ধরা কিংস সন্ধ্যায় গোকুলামকে হারানোর পর এই গ্রুপের সমীকরণ পরিষ্কার হয়ে যায়। মোহনবাগান জিতলেই পরের পর্বে। সেই সমীকরণ দারুণভাবে মিলিয়েছে মোহনবাগান। মালদ্বীপের মাজিয়া স্পোর্টসকে ৫-২ গোলে হারিয়ে ডি গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে।

মালদ্বীপের মাজিয়ার জন্য মোহনবাগানের ম্যাচটি ছিল শুধুই নিয়ম রক্ষার। মাজিয়া জিতলেও হেড টু হেডে বাদ পড়ত। ম্যাচটি শুধুই নিয়ম রক্ষার হলেও শুরুর কিছুক্ষণ মাজিয়া ভালোই চাপে রেখেছিল মোহনবাগানকে। মাজিয়ার রক্ষণভাগের ভুলে মোহনবাগান প্রথম গোল পায়। এরপর থেকে ম্যাচের পূর্ণ নিয়ন্ত্রণ মোহনবাগানের। ২৬ ও ৩৭ মিনিটে জনি কাউকে জোড়া গোল করেন। প্রথমার্ধের শেষ মিনিটে মাজিয়ার তানা একটি গোল পরিশোধ করেন।

দ্বিতীয়ার্ধে স্বাগতিক মোহনবাগান এক প্রকার তাণ্ডবই চালায় মাজিয়ার উপর। ৫৬-৭১ মিনিটের মধ্যে তিন গোল করে কলকাতার ক্লাবটি। রয় কৃষ্ণ, সুভাশীষ বোষ ও কার্ল একটি করে গোল করেন। ৭৩ মিনিটে তানা মাজিয়ার হয়ে গোল করে পরাজয়ের ব্যবধান ৫-২ এ আনেন। ম্যাচের বাকি সময় ছিল শুধু মোহনবাগানের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য অপেক্ষা।

এজেড/এমএইচএস

Link copied