রিয়ালের বিপক্ষে ‘প্রতিশোধ’ নিতে মুখিয়ে আছেন সালাহ

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৬ মে ২০২২, ০৮:২৬ এএম


রিয়ালের বিপক্ষে ‘প্রতিশোধ’ নিতে মুখিয়ে আছেন সালাহ

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের সময় বাকি নেই খুব একটা। আগামী শনিবার রাতে রেকর্ড ১৩ বারের শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে লিভারপুল। দুই দলের সবশেষ মুখোমুখি লড়াইটাও হয়েছিল ফাইনালেই। সেবার শেষ হাসি হেসেছিল রিয়াল মাদ্রিদ, আর লিভারপুলের প্রাণভোমরা মোহামেদ সালাহ সেই ম্যাচের প্রথমার্ধে সার্জিও রামোসের এক সুচতুর ট্যাকলের শিকার হয়ে মাঠ ছেড়েছিলেন চোট নিয়ে।

সেই ম্যাচটা যে এখনো তাকে পোড়ায়, তা বেশ কয়েকবারই বলেছেন মিসরীয় এই তারকা। জানিয়েছিলেন প্রতিশোধ নেওয়ার কথাও। ফাইনালের ঠিক আগে আবারও তিনি জানালেন, ২০১৮ সালে যা ঘটেছিল, সে কারণে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়ে প্রতিশোধ নিতে তর সইছে না তার।

২০১৮ সালের ফাইনালটা মাঠে গড়িয়েছিল ইউক্রেনের কিয়েভে। সেই ফাইনালের চার বছর পর আগামী শনিবার রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে আবারও মুখোমুখি হবে রিয়াল ও লিভারপুল। 

সেই ম্যাচে করা রামোসের ফাউলটা সালাহর বিশ্বকাপে খেলা নিয়েও সৃষ্টি করেছিল শঙ্কা। যদিও সেটা কাটিয়ে ২০১৮ বিশ্বকাপে ম্যাচ খেলেছিলেন সালাহ, করেছিলেন গোলও। তবে সেই ফাইনালের ফলাফল নিয়ে মনে একটা অসন্তোষ এখনো রয়ে গেছে তার। সেবার সালাহই ছিলেন লিভারপুলের প্রাণভোমরা, তার থাকা না থাকায় অনেকটাই নির্ভর করতো লিভারপুলের ভাগ্য। আর সে কারণেই রামোসের সেই ফাউলটা ইচ্ছাকৃত ছিল কি না, তা নিয়েও আছে অনেক তর্ক।
সেই ম্যাচে সালাহর উঠে যাওয়ার পরই কারিম বেনজেমা করেন গোল, তার জবাব লিভারপুল সাদিও মানের গোলে দিলেও পরে গ্যারেথ বেলের জোড়া গোলের জবাবটা আর দিতে পারেনি ক্লপের দল। রিয়াল মাদ্রিদ জেতে তাদের ১৩তম শিরোপাটি।

সেই ম্যাচটা এখনো মনে পুষে রেখেছেন সালাহ। বুধবার এক সংবাদ সম্মেলনে তিনি আবারও জানালেন তার প্রতিশোধ নেওয়ার ইচ্ছাটার কথা। বললেন, ‘রিয়াল মাদ্রিদের সঙ্গে সবশেষ ম্যাচে যা ঘটেছিল, তার পর থেকে এই ম্যাচে নামার জন্য মুখিয়ে আছি আমি।’ 

লিভারপুলকে আরও অনুপ্রেরণা যোগাচ্ছে প্রিমিয়ার লিগ জিততে না পারার আফসোসটাও। গত রোববার উলভারহ্যাম্পটনের বিপক্ষে ৩-১ গোলে জেতে লিভারপুল। তাতে দলটির পয়েন্ট দাঁড়ায় ৯২-এ। তবে তাও দলটির শিরোপাজয়ের জন্য যথেষ্ট হতে পারেনি। ৯৩ পয়েন্ট নিয়ে লিগ নিশ্চিত করে ফেলে ম্যানচেস্টার সিটি। এ নিয়ে শেষ চার মৌসুমে দ্বিতীয় বারের মতো ৯০-এর বেশি পয়েন্ট নিয়ে লিগ জিততে ব্যর্থ হয় অল রেডরা।

সালাহ জানালেন, সেটাও অনুপ্রেরণা যোগাচ্ছে তার দলকে। বললেন, ‘রোববার যা ঘটেছে, তার পর থেকে সবাই চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য মুখিয়ে আছে। এই ম্যাচ নিয়ে সবাই রোমাঞ্চিত।’

এনইউ

Link copied