সাঁতারে সেই কুষ্টিয়াই চ্যাম্পিয়ন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৮ মে ২০২২, ০৯:১৬ পিএম


সাঁতারে সেই কুষ্টিয়াই চ্যাম্পিয়ন

প্রথম সুলতানা কামাল আন্ত:জেলা নারী সাঁতার প্রতিযোগিতায় ১৫টি ইভেন্টের মধ্যে সাতটি স্বর্ণ, দুটি রুপা ও একটি ব্রোঞ্জ জিতে সেরা হয়েছে কুষ্টিয়া জেলা। এর মধ্যে ১৩-১৪ বছর গ্রুপে মিম খাতুন ও ১১-১২ বছর গ্রুপে সাগরিকা তিনটি করে স্বর্ণ পদক জেতেন। এছাড়া এই জেলার নীলা ৮-১০ গ্রুপে একটি স্বর্ণ জেতেন। চারটি করে স্বর্ণ ও রুপা এবং একটি ব্রোঞ্জপদক জিতে রানার্সআপ হয়েছে মুন্সিগঞ্জ।

চ্যাম্পিয়ন সাঁতারু মিম খাতুনের নানা সীমাবদ্ধতার মধ্যেও প্রত্যাশা, ‘আমাদের সাঁতার শেখার জায়গা নেই। পুকুরে সাঁতার কাটতে হয়। পরে এলাকার মিরপুর উপজেলার ভাইস চেয়ারম্যান অনুশীলন করার জন্য আমলা হাইস্কুলর ভিতরে সুইমিং পুলে ব্যবস্থা করে দিয়েছেন। ভবিষ্যতে আমি শিলা খাতুন আপুর (সাউথ এশিয়ান গেমসে দুটি স্বর্ণজয়ী সাঁতারু) মতো স্বর্ণপদক জিতে আনতে চাই।’

দেশের সাঁতারুদের আঁতুরঘর কুষ্টিয়া। অনেক সাঁতারুই উঠে এসেছেন এই জেলা থেকে। জাতীয় দলে প্রতিনিধিত্ব করছেন এই জেলার সাঁতারুরাই। বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার আয়োজনে প্রথম সুলতানা কামাল আন্ত:জেলা নারী সাঁতার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে সেই কুষ্টিয়া। 

খেলা শেষে বিজয়ীদর হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। এ সময় কমপ্লেক্সের সভানেত্রী মাহবুব আরা বেগম গিনি এমপি ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক প্রকৌশলী ফিরোজা করিম নেলী উপস্থিত ছিলেন।

এজেড/এনইউ

Link copied