মেসিকে ক্লাবে রাখতে না পারা এখনো দুঃখ দেয় বার্সা সভাপতিকে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৭ জুন ২০২২, ০২:৫২ পিএম


মেসিকে ক্লাবে রাখতে না পারা এখনো দুঃখ দেয় বার্সা সভাপতিকে

লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে চলে গেছেন, তার প্রায় এক বছর হতে চললো। মাঝে একটা মৌসুম চলে গেছে, পারিপার্শ্বিকতায় অনেক পরিবর্তনও চলে এসেছে। তবু পরিস্থিতির শিকার হয়ে তার বার্সায় না থাকাটা দুঃখ দেয় বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তাকে। 

গেল বছরের আগস্টের শুরুতে মেসির সঙ্গে বার্সেলোনার নতুন চুক্তির কথা হয়েই গিয়েছিল। ইবিজায় নেইমার, আনহেল ডি মারিয়া, লিয়ান্দ্রো পারেদেসদের সঙ্গে আনন্দভ্রমণ শেষে বার্সেলোনাতে তিনি ফিরেছিলেন চুক্তিতে সই করতেই। 

এরপরই তিনি জানতে পারেন, লা লিগার নিয়মের ফলে বার্সেলোনায় থাকা হচ্ছে না তার। এরপর ৮ আগস্ট চোখের জলে বার্সেলোনাকে বিদায় জানান আর্জেন্টাইন এই মহাতারকা।

তার পর থেকে একটা বছর পেরিয়ে গেলেও সেই দুঃখ ভুলতে পারেননি বার্সা সভাপতি। গতকাল বার্সেলোনার বার্ষিক সাধারণ সভায় এই কথা বলেন লাপোর্তা। জানান, ‘যখন এটা ঘটেছে, তখন থেকেই  এটা আমাকে দুঃখ দিয়েই যাচ্ছে। সে আমাদের সবকিছু দিয়েছে।’ 

লাপোর্তার দুঃখ বাড়িয়ে দিচ্ছে লিওনেল মেসিকে ভরা গ্যালারির সামনে থেকে বিশাল আয়োজন করে বিদায় দিতে না পারার ব্যর্থতা। আনুষ্ঠানিকভাবে কোনো স্মৃতিফলক, কিংবা ভাস্কর্য বানিয়েও তো স্বীকৃতি দেওয়া হয়নি তাকে। 

তবে দেরিতে হলেও সেই বিষয়ের একটা ‘সমাধান’ চান বার্সা সভাপতি। বললেন, ‘বার্সা ছেড়ে গেলেও আমার চোখে মেসি সবসময় বার্সারই থাকবে। পরিস্থিতিটা তখন আমাদের বাধ্য করেছিল, কিন্তু এর ফলে মেসির এই অবদানকে যে স্বীকৃতিটা দিতে হবে আমাদের, তাকে বাধা দিতে পারে না।’ 

লিওনেল মেসি বার্সার হয়ে গোল করেছেন ৬৭২টি, অ্যাসিস্ট করেছেন ২৬৬টি। ব্যক্তিগত ও দলীয় প্রায় সব শিরোপাই জিতিয়েছেন দলকে। তার এমন বিশাল অবদানের জন্য বার্সেলোনার পক্ষ থেকে চিরস্থায়ী স্বীকৃতি দিতে চাইছেন বার্সা সভাপতি।

লাপোর্তার ভাষ্য, ‘আজ হোক, বা কাল, আশা করি শিগগিরই আমরা তাকে শ্রদ্ধাঞ্জলি দিতে পারব। তাকে ছাড়া শেষ ২০ বছরের বার্সাকে চেনাই যেত না। সে দলগুলোর প্রাণভোমরা ছিল। এটা আমাকে দুঃখ দেয়, যত দিন না আমরা এর একটা সমাধান করতে পারছি, ততদিন দুঃখ দিয়েই যাবে। সে যা করেছে তার একটা চিরস্থায়ী স্বীকৃতি দিতে হবে।’

এনইউ

Link copied