মেসিদের দুঃস্বপ্নের রাত মানের কাছে অমূল্য

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৩ জুন ২০২২, ০৯:৫০ পিএম


মেসিদের দুঃস্বপ্নের রাত মানের কাছে অমূল্য

লিভারপুলকে বিদায় জানিয়ে আনুষ্ঠানিকভাবে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছেন সাদিও মানে। অলরেড সমর্থকদের অসংখ্য মনে রাখার মতো মুহূর্ত উপহার দিয়েছেন। বিদায়বেলায় ক্লাবটির হয়ে তার সেরা স্মৃতি মনে করতে গিয়ে দুটি ঘটনার কথা উল্লেখ করেছেন সেনেগাল অধিনায়ক মানে, যার প্রথমটির সঙ্গে জড়িয়ে আছে বার্সেলোনার নাম।

২০১৮-১৯ চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ন্যু ক্যাম্পে বার্সেলোনার বিপক্ষে ৩-০ গোলে হেরে গিয়েছিল লিভারপুল। তবে দ্বিতীয় লেগে অ্যানফিল্ডে অসম্ভবকে সম্ভব করে ক্লপের শিষ্যরা। লিওনেল মেসির বার্সেলোনাকে স্তব্ধ করে দিয়ে ৪-০ গোলের নিয়ে ফাইনালে উঠে তারা। ফাইনালে অপর ইংলিশ ক্লাব টটেনহ্যামকে ২–০ গোলে নিজেদের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তোলে লিভারপুল।

বার্সেলোনার বিপক্ষে ৪-০ গোলের সেই জয় এবং পরবর্তীতে চ্যাম্পিয়ন্স লিগ জয়–এই দুটি ঘটনাকেই লিভারপুলে তার সেরা স্মৃতি হিসেবে বর্ণনা করেছেন মানে। বিদায়ী সাক্ষাৎকারে লিভারপুলের ওয়েবসাইটকে তার সেরা স্মৃতিগুলো রোমন্থন করে মানে বলেন, ‘প্রথমেই আমি বলব ২০১৯ সালে যখন বার্সেলোনাকে আমরা ঘরের মাঠে হারালাম। সেটা অবিশ্বাস্য ছিল। এরপর যখন আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিতলাম। লিভারপুলে কাটানো আমার সেরা মুহূর্ত এটা। ওই মুহূর্তটা আজীবন আমার মনে থাকবে।’

২০১৬ সালে সাউদাম্পটন থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন মানে। ক্লাবটির হয়ে সম্ভাব্য সবকিছুই জিতেছেন, ২৬৯ ম্যাচে ১২০ গোলও করেছেন।

নতুন চ্যালেঞ্জের খোঁজে এবার ৪০০ কোটি টাকার বিনিময়ে বায়ার্নে পাড়ি জমিয়েছেন তিনি। দেখা যাক, লিভারপুলের মতো বায়ার্নেও আক্রমণভাগের অন্যতম প্রানভোমরা হয়ে উঠতে পারেন কিনা।

এইচএমএ

Link copied