পিছিয়ে পড়েও জিতল কিংস

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৬ জুন ২০২২, ০৭:০০ পিএম


পিছিয়ে পড়েও জিতল কিংস

অল কিংস অ্যারেনা ম্যাচে জিতেছে বসুন্ধরা কিংস। যদিও ম্যাচটি সহজ ছিল না বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দলটির জন্য। শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে এক গোলে পিছিয়ে ছিল কিংস। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে। 

আজকের এই জয়ে শিরোপার কাছাকাছি বসুন্ধরা কিংস। ১৭ ম্যাচে কিংসের পয়েন্ট ৪৪। এক ম্যাচ কম খেলা ঢাকা আবাহনীর ৩৫। আবাহনী বাকি ছয় ম্যাচ জিতলে পয়েন্ট হবে সর্বোচ্চ ৫৩। সেই হিসেবে কিংস বাকি পাচ ম্যাচের মধ্যে দশ পয়েন্ট পেলে হ্যাটট্রিক শিরোপা জিতবে। নয় পয়েন্ট পেলে কিংসের শিরোপা হারানোর ভয় আর নেই। কারণ কিংস দুই ম্যাচ হারলে ও আবাহনী বাকি সব ম্যাচ জিতলে দুই দলেরই পয়েন্ট সমান ৫৩ হবে সেক্ষেত্রে প্লে অফে শিরোপা নির্ধারণ হবে।

ম্যাচের ২৮ মিনিটে লিড নেয় জুলফিকার মাহমুদ মিন্টুর দল। বল নিয়ে ঢুকে পড়ার সময় বক্সেও মধ্যে আকিনাদকে ফেলে দেন বিশ্বনাথ ঘোষ। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে,মানতে না পারা রাসেলের খেলোয়াড়রা এর প্রতিবাদ করতে থাকেন। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন নেন আইজার আকমোতভ। ম্যাচের ৩৮ মিনিটে বাঁ প্রান্ত দিয়ে বক্সেও মধ্যে ঢুকে পড়েন রবসন। একজনকে কাটিয়ে জায়গা বানিয়ে মাইনাস করেন। চলতি বলে দারুণ শটে গোল করেন মিগুয়েল ফেরেইরা। 

দ্বিতীয়ার্ধ্বে আট মিনিটের মধ্যে দুটি সহজ সুযোগ নষ্ট করেন বিপলু ও রবসন। তাতে অবশ্য হতাশায় পুড়তে হয়নি কিংসকে। ম্যাচের ৬৫ মিনিটে লিড নেয় বসুন্ধরা। ডান প্রান্ত থেকে মিগুয়েল ফেরেইরার সেট পিসে রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা ঠিকমতো ফেরাতে পারেননি। সামনে বল পান খালেদ শাফিইয়ে। ঠান্ডা মাথায় বল জালে জড়ান ইরানি এ ডিফেন্ডার। নির্ধারিত সময় শেষ হওয়ার পাঁচ মিনিট আগে রবসন গোল করলে অনিশ্চয়তা কাটে। তবে ম্যাচের যোগ করা সময়ে বদলি মান্নাফ রাব্বির গোলে জমে ওঠে ম্যাচটি। একটু পর রেফারির শেষ বাঁশি বাজতে জয়ের আনন্দে মেতে ওঠেন রবসনরা।

এজেড/এইচএমএ/এটি

Link copied