ম্যারাডোনার বিশ্বকাপ ফাইনালের সেই জার্সি নিলামে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৭ জুন ২০২২, ০২:৪৫ পিএম


ম্যারাডোনার বিশ্বকাপ ফাইনালের সেই জার্সি নিলামে

গত ৪ মে সর্বকালের সবচেয়ে দামি জার্সির তকমা পেয়েছিল ১৯৮৬ বিশ্বকাপের সেমিফাইনাল ইংল্যান্ডের বিপক্ষে পরা ডিয়েগো ম্যারাডোনার জার্সি। ক্রীড়াজগতের স্মারক বিক্রির সব রেকর্ড পেছনে ফেলে ৯০ লাখ ডলারে বিক্রি হয়েছিল জার্সিটি। ইংল্যান্ডের বিপক্ষে ওই জার্সি গায়েই সর্বকালের সেরা এবং সবচেয়ে বিতর্কিত গোল দুটি করেছিলেন ম্যারাডোনা। সেই জার্সি নিলামে ওঠার মাস দুয়েকের মধ্যেই আবারও নিলামে উঠছে ম্যারাডোনার জার্সি।

১৯৮৬ বিশ্বকাপ ফাইনালে তার পরিহিত জার্সিটি নিলামে উঠছে। নিলাম প্রতিষ্ঠান জুলিয়েন বিক্রির জন্য তুলবে এই জার্সি। প্রতিষ্ঠানটি দাবি করেছে, প্রয়াত সাংবাদিক হোসে মারিয়া মুনিয়েজের কাছ থেকে জার্সিটা পেয়েছে তারা। নিলামে উঠা ম্যারাডোনার সেই জার্সির পাশে লেখা বিবরণে বলা আছে, ম্যারাডোনা কালো একটা মার্কার দিয়ে এই জার্সিতে স্বাক্ষর করেছেন এবং লিখেছেন, ‘হোসে মারিয়ার জন্য এটা। আমার ভালোবাসা নিও।’

যদিও নিলাম প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, বিশ্বকাপ ফাইনালের জার্সি হলেও আগেরটির তুলনায় এটি নিয়ে উন্মাদনা নেই বললেই চলে। রেকর্ড দামে বিক্রি হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের জার্সি, অথচ ফাইনালের জার্সির জন্য প্রাক-নিলামে সর্বোচ্চ দাম উঠেছে ১৫ হাজার ডলারের।

আর্জেন্টাইন সময় আগামীকাল দুপুর দুইটায় শুরু হবে নিলাম, রয়েছে অনলাইনে অংশ নেওয়ার সুযোগ। নিলামে ফাইনালের জার্সি ছাড়াও ম্যারাডোনার আরও অন্তত ১৫টি জার্সি তোলা হয়েছে। তাতে আর্জেন্টিনা দল, বোকা জুনিয়র্স, বার্সেলোনা, নাপোলির হয়ে ম্যারাডোনার গায়ে চড়ানো জার্সিগুলো রয়েছে। 

এইচএমএ/এটি

Link copied