ব্রাজিল-আর্জেন্টিনার দুই ‘শত্রুকে’ বন্ধু বানাচ্ছে টটেনহ্যাম

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

৩০ জুন ২০২২, ০৪:০৮ পিএম


ব্রাজিল-আর্জেন্টিনার দুই ‘শত্রুকে’ বন্ধু বানাচ্ছে টটেনহ্যাম

আর্জেন্টিনার ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো এবং ব্রাজিলের ফরোয়ার্ড রিচার্লিসনের মধ্যে বৈরিভাব প্রকাশ্য। এখনো সরাসরি কথার লড়াইয়ে জড়াননি, তবে মাঠে তারা বরাবরই একে অপরের বিপক্ষে আগ্রাসী ভঙ্গিতেই উপস্থিত হন। তবে এবার মাঠের দুই ‘শত্রুকে’ বন্ধু বানিয়ে দিচ্ছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম। রোমেরো গত মৌসুমে যোগ দিয়েছিলেন ক্লাবটিতে, এবার প্রায় ৬৮৪ কোটি টাকা খরচ করে রিচার্লিসনকে দলে টানছে উত্তর লন্ডনের ক্লাবটি। 

গত মৌসুমে এভারটনের বিপক্ষে টটেনহ্যামের ৫-০ গোলে জয়ের পর নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি পোস্ট করেছিলেন রোমেরো। যেখানে দেখা যায়, রিচার্লিসন ফাউলের শিকার হয়ে মাটিতে পড়ে আছেন, আর তাকে ফাউল করায় রেফারি হলুদ কার্ড দেখাচ্ছেন আর্জেন্টাইন ডিফেন্ডার রোমেরোকে। ব্রাজিল-আর্জেন্টিনার দুই ফুটবলারের মধ্যে বৈরিতার একটি উদাহরণ হিসেবে দেখা হয় ছবিটিকে।

এছাড়া সাম্প্রতিক সময়ে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচগুলোতেও মাঠে এই দুজনের লড়াইয়ে শুধু খেলোয়াড়ি বৈরিতার চেয়ে বেশি কিছুর আঁচ পাওয়া গেছে। তবে রিচার্লিসনকে দলে টানার মাধ্যমে আপাতত এই ‘শত্রুতার’ ইতি টানতে যাচ্ছে টটেনহ্যাম।

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, টটেনহ্যাম এবং রিচার্লিসন ও তার বর্তমান ক্লাব এভারটনের মধ্যে কথা পাকাপাকি হয়ে গেছে। ৫০ মিলিয়ন পাউন্ড এবং বাড়তি ১০ মিলিয়ন পাউন্ড বোনাসের বিনিময়ে স্পার্সে যোগ দিচ্ছেন তিনি। 

হ্যারি কেইন, সন হিউন-মিনদের দিয়ে গড়া টটেনহ্যামের আক্রমণভাগের ধার আরও বাড়বে রিচার্লিসনের সংযোজনের মাধ্যমে। আগামী মৌসুমের জন্য এবার আগেভাগেই দল গুছিয়ে নিচ্ছেন কন্তে। এরই মধ্যে ক্রোয়েশিয়ার লেফট উইং ব্যাক ইভান পেরিসিচ, মালির মিডফিল্ডার ইভ বিসুমা, ইংলিশ গোলরক্ষক ফ্রেজার ফরস্টারকে দলে ভিড়িয়েছে টটেনহ্যাম। ধারে বার্সা ডিফেন্ডার ক্লেম লংলেকে দলে টানার বিষয়েও অনেক দূর এগিয়ে গেছে তারা।

এইচএমএ/এটি

Link copied