আবাহনীর হারে এগিয়ে গেল বসুন্ধরা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৩ জুলাই ২০২২, ০৬:১৫ পিএম


আবাহনীর হারে এগিয়ে গেল বসুন্ধরা

মোহামেডানের সঙ্গে বসুন্ধরা কিংস গতকাল ড্র করেছিল। আজ রোববার সাইফ স্পোর্টিংকে আবাহনী হারাতে পারলে সুযোগ ছিল পয়েন্ট ব্যবধান ছয় থেকে চারে নামানোর। উল্টো আবাহনী মুন্সিগঞ্জ স্টেডিয়ামে সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে ৪-২ গোলে হেরে শিরোপা থেকে অনেকটা ছিটকে গেছে। 

রোববারের ম্যাচে হারে আবাহনীর ১৮ ম্যাচে পয়েন্ট ৩৮। সমান ম্যাচে বসুন্ধরা ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে। লিগে আর বাকি চার ম্যাচ। বসুন্ধরা কিংস পরের দুই ম্যাচে ছয় পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হবে। তখন বসুন্ধরার পয়েন্ট হবে ৫১। শেষ দুই ম্যাচ বসুন্ধরা কিংস হারলে এবং আবাহনী শেষ চার ম্যাচ জিতলেও এক পয়েন্ট বেশি থাকবে কিংসের। 

নাইজেরিয়ান ফুটবলার এমফোন উদোর গোলে সাইফ স্পোর্টিং ১৪ মিনিটে লিড নেয়। ৩৪ মিনিটে আবাহনীর কোস্টারিকান ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেসের কর্নার থেকে বক্সের দুর্দান্ত ব্যাকভলি করেন ব্রাজিলিয়ান ডোরিয়েল্টন। খুব স্বল্প সময়ে জোরালো এই ব্যাকভলিতে সবাই পরাস্ত হন। চলতি ফুটবল মৌসুমে অন্যতম দর্শনীয় গোল এটি। 

আবাহনী ম্যাচে সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ছয় মিনিট পর সবুজ হোসেন গোল করেন। ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় সাইফ। বিরতি থেকে ফিরে ম্যাচে সমতা আনার চেষ্টা করে আবাহনী। উল্টো ৬৫ মিনিটে রহিমউদ্দিনের গোলে আরো পিছিয়ে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ বারের চ্যাম্পিয়ন দলটি। 

১-৩ গোলে পিছিয়ে থাকলেও আবাহনী খেলার হাল ছাড়েনি। ছয় মিনিট পর একটি পেনাল্টি পায় সাইফ স্পোর্টিং। নাইজেরিয়ান এমেরি বাইসেঙ্গে পেনাল্টি থেকে গোল করলে আবাহনীর পরাজয় ও লিগ শিরোপা রেসে আরো পিছিয়ে পড়া নিশ্চিত হয়। ইনজুরি সময়ে আবাহনীর কোস্টারিকান ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেস পেনাল্টি থেকে ব্যবধান ৪-২ করেন। রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে উল্লাসে মাতেন সাইফের ফুটবলাররা। 

আবাহনীর বিপক্ষে এই বড় জয় সাইফের জন্য এক প্রকার মধুর প্রতিশোধও। চলতি মৌসুমে ফেডারেশন কাপে সাইফের পেনাল্টি গোল বাতিল করে অনেক ঘটনা ঘটেছিল। সেই ম্যাচে সাইফ স্পোর্টিং হেরেছিল। সাইফ স্পোর্টিং আগের রাউন্ডে লিগের সবচেয়ে কম পয়েন্টধারী দল স্বাধীনতার কাছে হেরেছিল। সেই দল আজ আবাহনীর বিপক্ষে দুর্দান্ত খেলে বড় জয় পেয়েছে। 

এজেড/এটি/এইচএমএ

Link copied