স্কুল ফুটবলে বাংলাদেশের সেরা নীলফামারীর স্কুল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৬ জুলাই ২০২২, ০৭:০৯ পিএম


অডিও শুনুন

পল্টন ময়দানে বিকেলে উৎসুক জনতার ভিড় থাকে। অন্য দিনগুলোর তুলনায় আজ বুধবার পল্টন ময়দানে লোকজন ছিল বেশি। জাতীয় স্কুল ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল উপভোগ করেছেন সবাই। নীলফামারীর ছমির উদ্দিন স্কুল ১-০ গোলে বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। 

এই দুই দল গ্রুপ পর্যায়ে এক বার মুখোমুখি হয়েছিল। সেই লড়াইয়ে বেনাপোল ৪-০ গোলে জিতেছিল। আজকের ফাইনালে বেনাপোল দুর্দান্ত খেলেছে। বেশ কিছু গোলের সুযোগ তৈরি করলেও একবারও বল গোললাইন অতিক্রম করাতে পারেনি। বেনাপোলের অধিনায়ক রাহুল ম্যাচজুড়ে অসাধারণ স্কিল দেখিয়েছেন। গোলের সুবর্ণ সুযোগ যেমন তৈরি করেছেন তেমনি নীলফামারীর গোলরক্ষক সেভও করেছেন বেশ কয়েকটি। 

স্কুল ফুটবলের ফাইনাল হলেও কয়েকজন খেলোয়াড়ের অসাধারণ স্কিলে বোঝার উপায় ছিল না এটা সবচেয়ে নিম্নস্তরের প্রতিযোগিতা। সেন্স, বল দেয়া নেয়া, শুটিং সব কিছুতে দারুণ মুন্সিয়ানা ছিল। নীলফামারীর অধিনায়ক নাইম ইসলাম ৩০ মিনিটে একমাত্র জয়সূচক গোল করেন। নীলফামারী আক্রমণের সংখ্যা কম হলেও খেলার নিয়ন্ত্রণ ছিল যথেষ্ট। 

বেনাপোল ম্যাচে পিছিয়ে পড়ে জেতার সর্বাত্মক চেষ্টা করেছে। মুহুর্মুহু আক্রমণ করে গোল না পেয়ে হতাশ হয়ে পড়ে যশোরের স্কুলটি। ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে বৃষ্টি শুরু হওয়ায় মাঠে কাদার সৃষ্টি হয়। উভয় দলের খেলোয়াড়দের স্বাভাবিক খেলা খেলতে সমস্যা হয়েছে। 

রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে দুই দিকে দুই দৃশ্য। মাঠের সেন্টারে মাথা নুইয়ে কাঁদছেন বেনাপোলের ফুটবলাররা। অন্য দিকে নীলফামারীর ফুটবলাররা দীর্ঘ লাফ দিচ্ছিলেন। চারবার স্কুল ফুটবলের সেমিফাইনাল থেকে বিদায় নেয়া নীলফামারীর উচ্ছ্বাস একটু বেশিই। 

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রদান করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। এ সময় তার সঙ্গে ছিলেন স্কুল কমিটির চেয়ারম্যান বিজন বড়ুয়া, বাফুফে সদস্য সত্যজিৎ দাশ রুপু, মহিদুর রহমান মেরাজ ও সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। 

এজেড/এটি/এনইউ

Link copied