রোনালদোর দাম ‘মাত্র’ ১৪৫ কোটি টাকা!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৭ জুলাই ২০২২, ১০:২২ পিএম


রোনালদোর দাম ‘মাত্র’ ১৪৫ কোটি টাকা!

ক্রিশ্চিয়ানো রোনালদোকে যে দামে বছরখানেক আগে দলে টেনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড, এবার সেই দামেই তাকে ছেড়ে দিতে তৈরি তারা। ক্রিশ্চয়ানো রোনালদো ক্লাব ছাড়ার ইচ্ছের কথা জানাতেই শুরু হয়েছিল জল্পনা, ইউনাইটেড তাকে ছাড়তে সম্মত হবে তো? অবশেষে জানা গেল, দলের এই কিংবদন্তিকে ছেড়ে দিতে আপত্তি নেই তাদের।

রোনালদো ক্লাব ছাড়ার ইচ্ছের কথা জানানোর পর থেকেই এর কারণ অনুসন্ধানে নেমে পড়েছেন ফুটবল পণ্ডিতরা। কারো মতে, মেসির কাছে চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড খোয়ানোর ভয়েই নাকি আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলতে যাওয়া ইউনাইটেড ছাড়তে চান তিনি।

আরও পড়ুন >> রোনালদোর মুখের ওপর দরজা বন্ধ করে দিলো বায়ার্ন

আবার এক পক্ষের মতে, চ্যাম্পিয়ন্স লিগ না খেলতে পারায় চুক্তি অনুযায়ী ইউনাইটেড খেলোয়াড়দের বেতন কাটা পড়েছে ২৫ শতাংশ। বেতন কমে যাওয়ার বিষয়টি নাকি কোনোভাবেই মেনে নিতে পারছেন না তিনি। সেজন্যই ওল্ড ট্রাফোর্ড ছাড়তে মরিয়া ৩৭ বছর বয়সী এই পর্তুগিজ মহাতারকা।

কারণ যা-ই হোক, রোনালদো আগামী মৌসুমে আর ম্যানচেস্টার ইউনাইটেডের লাল জার্সি গায়ে চড়াতে উৎসুক নন, এটা নিশ্চিত। চুক্তির আরও এক বছর বাকি থাকলেও ইউনাইটেড তার পথে বাধা হয়ে দাঁড়াবে না। সেজন্য তাদের চায় ১৩ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ১৪৫ কোটি টাকা। এই দামেই ২০২১ সালে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস থেকে তাকে দলে ভিড়িয়েছিল তারা।

আরও পড়ুন >> রোনালদোকে বার্সেলোনায় ঠেলতে চাইছেন তার এজেন্ট

গত মৌসুমে ইউনাইটেডের হয়ে ৩৮ ম্যাচে ২৪ গোল করেছিলেন রোনালদো। নিজে গোল পেলেও ক্লাবকে কোনো শিরোপা জেতানো তো দূরের কথা, চ্যাম্পিয়ন্স লিগেও টিকিয়ে রাখতে পারেননি। টেবিলের ছয়ে থেকে মৌসুম শেষ করায় এবার ইউরোপা লিগ খেলতে হবে রেড ডেভিলদের।

এইচএমএ

Link copied