আজই বসুন্ধরার হ্যাটট্রিক?

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৪ জুলাই ২০২২, ১১:১৩ এএম


আজই বসুন্ধরার হ্যাটট্রিক?

গেল ২০২০-২১ মৌসুমেও চার ম্যাচ হাতে রেখে লিগ জিতেছিল বসুন্ধরা কিংস/ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজ একটিই ম্যাচ। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ঢাকা আবাহনী স্বাধীনতা ক্রীড়া সংঘের মুখোমুখি হবে। এই ম্যাচে স্বাধীনতা ক্রীড়া সংঘ ঢাকা আবাহনীকে হারালে বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন আজই চ্যাম্পিয়ন হবে। সেটা হয়ে গেলে লিগজয়ের হ্যাটট্রিকটাও করা হয়ে যাবে কোচ অস্কার ব্রুজনের শিষ্যদের। 

আজ আবাহনী হারলে ১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট থাকবে। শেষ তিন ম্যাচ জিতলে আবাহনীর পয়েন্ট দাড়াবে ৪৭। পক্ষান্তরে বসুন্ধরা কিংস শেষ তিন ম্যাচ হারলেও তাদের পয়েন্ট ৪৮ ই থাকবে। ফলে আজ আবাহনী হারলে কিংস তৃতীয় বারের মতো লিগ শিরোপা জিতবে। 

আজকের ম্যাচ ড্র হলে এককভাবে কিংসের শিরোপা নিশ্চিত না হলেও তাদের শিরোপা হাতছাড়া না হওয়ার বিষয়টি নিশ্চিত হবে। আবাহনী আজ ড্র করলে ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট হবে। শেষ তিন ম্যাচ আবাহনী জিতলে ও কিংস হারলে তখন উভয় দলের সমান ৪৮ পয়েন্ট হবে। বাইলজ অনুযায়ী লিগ শিরোপা নিশ্চিত করতে তখন প্লে অফ ম্যাচ হবে।

আবাহনী ও স্বাধীনতা সংঘের প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। রাজশাহীতে স্বাধীনতার হোম ভেন্যুতে আবাহনী পয়েন্ট হারিয়েছিল। ফিরতি লেগে ম্যাচটি হওয়ার কথা ছিল আবাহনীর হোম ভেন্যু সিলেটে। বন্যা ও মাঠের পরিস্থিতি খারাপ হওয়ায় আবাহনীর হোম ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে কুমিল্লায়।

প্রিমিয়ার লিগের অভিষেক ম্যাচেই বসুন্ধরা কিংসকে হারিয়ে তাক লাগিয়ে দিয়েছিল নবাগত দল স্বাধীনতা। এরপর কয়েক ম্যাচ হারলেও নিজেদের অস্টম ম্যাচে লিগের ইতিহাসে সবচেয়ে সফল দল ঢাকা আবাহনীকে রুখে দিয়ে আবার চমক দেখিয়েছিল। দ্বিতীয় লেগ থেকে একদম ছন্নছাড়া অবস্থা। ৯ পয়েন্ট নিয়ে টেবিলে সবার তলানিতে। রেলিগেশনের চোখ রাঙানি নতুন দলটির উপর। সেই চোখরাঙানি এড়াতে আজ আবাহনীকে মরণকামড় দিয়ে বসলেও বসতে পারে স্বাধীনতা। সেটা হলে আজ না খেলেই শিরোপার উদযাপন করতে পারবে বসুন্ধরা কিংস।

আজকের খেলা:
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ
ঢাকা আবাহনী-স্বাধীনতা ক্রীড়া সংঘ
বিকেল চারটা (সরাসরি সম্প্রচার টি স্পোর্টস)
শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম, কুমিল্লা

এজেড/এনইউ/এটি

Link copied