আর্জেন্টিনার বিস্ময়বালককে চায় ২০ ক্লাব!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৮ আগস্ট ২০২২, ১১:৩০ এএম


আর্জেন্টিনার বিস্ময়বালককে চায় ২০ ক্লাব!

আর্জেন্টাইন উইঙ্গার আলেহান্দ্রো গারনাচোকে নিয়ে রীতিমত কাড়াকাড়ি শুরু হয়ে গেছে। ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা এই প্রতিভাবান ফুটবলারকে দলে পাবার আগ্রহ প্রকাশ করেছে ২০টির বেশি ক্লাব।
 
গারনাচোকে খেলার সুযোগ করে দিতে আগামী মৌসুমে ধারে ছাড়তে ইচ্ছুক ম্যানচেস্টার ইউনাইটেড। এই খবর প্রকাশের পরই তার জন্য হুমড়ি খেয়ে পড়েছে ইংল্যান্ড, স্পেন, জার্মানি, ইতালি এবং স্কটল্যান্ডের অনেকগুলো ক্লাব। তারা এরই মধ্যে ইউনাইটেডের কাছে আনুষ্ঠানিকভাবে ধারের প্রস্তাব পাঠিয়েছে।

আরও পড়ুন >> ১৪৪ কোটি টাকায় কোপাজয়ী আর্জেন্টাইনকে দলে ভেড়াচ্ছে জুভেন্টাস

স্পেনের রাজধানী মাদ্রিদে জন্ম নেওয়া গারনাচো ২০২০ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ম্যানচেস্টার ইউনাইটেড অ্যাকাডেমিতে যোগ দেন। অ্যাকাডেমি পর্যায়ে কোচদের নজর কেড়ে এখন ইউনাইটেডের মূল দলের সঙ্গে নিয়মিত অনুশীলন করছেন গারনাচো। গত এপ্রিলে চেলসির বিপক্ষে বদলি হিসেবে প্রিমিয়ার লিগ অভিষেক হয় তার। ২০২২-২৩ মৌসুমের প্রথম ম্যাচেও ব্রাইটনের বিপক্ষে খেলেছেন এই তরুণ উইঙ্গার।
 
গারনাচো প্রতিভায় মুগ্ধ ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগ। প্রাক-মৌসুমে রায়ো ভায়োকানোর বিপক্ষে প্রীতি ম্যাচে গারনাচোর খেলা দেখে এই ডাচ কোচ গারনাচোকে নিয়ে তার মুগ্ধতার কথা জানিয়েছেন, ‘প্রাক-মৌসুমে সে পরিশ্রম করেছে, সেজন্য আজকে মাঠে নেমে দারুণ খেলেছে। আমি আশাবাদী, ওর পারফরম্যান্স সত্যিই খুব ভালো ছিল।’

আরও পড়ুন >> মাত্র ২৭ মিনিটে হ্যাটট্রিক করলেন আর্জেন্টাইন ফুটবলার

পারফরম্যান্সে খুশি হলেও এখনই গারনাচোকে মূল দলে নিয়মিত করার ব্যাপারে নিশ্চিত নন টেন হাগ। এদিকে তাকে ধারে ছাড়তে চাইলেও যেহেতু প্রিমিয়ার লিগে এখন ম্যাচে পাঁচজন খেলোয়াড় বদল করা যায়, সেজন্য গারনাচোকে অন্তত আগামী জানুয়ারি পর্যন্ত ক্লাবে রেখে দেওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না ইউনাইটেড সংশ্লিষ্টরা। সেক্ষেত্রে তাকে নিয়মিত ‘সুপার সাব’ হিসেবে দেখা যেতে পারে।
 
এদিকে আন্তর্জাতিক অঙ্গনে স্পেনের অনূর্ধ্ব-১৮ দলের হয়ে গত বছর তিনটি ম্যাচ খেলেছেন গারনাচো। এরপরই অবশ্য আর্জেন্টিনার হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন ১৮ বছর বয়সী এই ফুটবলার। চলতি বছর আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের হয়ে ৫ ম্যাচ খেলে ৪ গোল করেছেন এই উইঙ্গার।
 
এইচএমএ/এটি

Link copied